• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

দুই ফ্র্যাঞ্চাইজি লিগ নিয়ে আশাবাদী আর্চার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪, ০২:৪১ পিএম
দুই ফ্র্যাঞ্চাইজি লিগ নিয়ে আশাবাদী আর্চার
জোফরা আর্চার। ছবি : সংগৃহীত

আরও একটি বছর আন্তর্জাতিক ক্রিকেটে যাওয়া-আসার মধ্যে থাকতে হতে পারে বলে শঙ্কিত ইংল্যান্ড পেসার জোফরা আর্চার। ইনজুরির কারণে বিশ্বকাপ খেলতে না পারলেও দুই ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার ব্যাপারে আশাবাদী তিনি।

গত অক্টোবরে ইংল্যান্ডের সঙ্গে দুই বছরের কেন্দ্রীয় চুক্তি স্বাক্ষর করেছিলেন ২৯ বছর বয়সী আর্চার। ২০২১ সালের ফেব্রুয়ারিতে সর্বশেষ টেস্ট খেলেন তিনি।

২০১৯ সালে ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপ দিয়ে স্পট লাইটে আসেন আর্চার। আসরের ফাইনালে নিউজিল্যান্ডের  বিপক্ষে সুপার ওভারে দারুণ বোলিংয়ে ইংল্যান্ডকে শিরোপার স্বাদ দেন তিনি। আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে মাঠে ফেরার প্রত্যাশা এই ডানহাতি পেসারের।

আর্চার মনে করেন, আরও একটি স্বপ্ন ভঙ্গের ফলে যে মানসিক এবং শারীরিক ধাক্কা আসবে সেটি মানিয়ে নেওয়া কঠিন হবে। তিনি বলেন, ‘সত্যি বলতে, আমি জানি না আমার জন্য আরও একটি যাওয়া-আসার বছর আছে কিনা। আমি পুরো এক বছর  ক্রিকেট থেকে দূরে আছি। গত বছর জানুয়ারি থেকে মে পর্যন্ত খেলেছিলাম। আমার মনে হয়, আগের বছর সাসেক্সের হয়ে এক বা দু’টি ম্যাচ খেলেছি। কিন্তু আমি পুরো বছর খেলেনি।’

বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের শিরোপা ধরে রাখার মিশনে আর্চার বড় ভূমিকা রাখবেন বলে ধারণা করা হচ্ছে। তবে তার খেলার সম্ভাবনা এখনও ক্ষীণ। আর্চার বলেন, ‘জুন মাসের প্রথম ম্যাচে আমি সত্যিই দলে থাকতে চাই। গত দুই বছর দলে যাওয়া-আসার মধ্যে ছিলাম। কোনো কারণে বিশ্বকাপে খেলতে না পারলেও, এখনও টি-টোয়েন্টি ব্লাস্ট ও দ্য হান্ড্রেড আছে।’

 

Link copied!