• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,
কাতার বিশ্বকাপ

নেদারল্যান্ডস কাণ্ডের পর ফুটবলারদের পক্ষেই সাফাই স্ক্যালোনির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২২, ১১:১৭ পিএম
নেদারল্যান্ডস কাণ্ডের পর ফুটবলারদের পক্ষেই সাফাই স্ক্যালোনির

নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে আচরণে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছিল আর্জেন্টাইন ফুটবলারদের বিপক্ষে। যদিও শেষ পর্যন্ত ফিফার তদন্তে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেঁচে যান আলবিসেলেস্তা ফুটবলাররা। ডাচদের বিপক্ষে ম্যাচ শেষে আর্জেন্টাইন ফুটবলারদের আচরণ অবশ্য এখনও চোখে লেগে আছে অনেকের। বিষয়টি নিয়ে এবার মুখ খুলেছেন কোচ লিওনেল স্ক্যালোনি। তিনি অবশ্য ফুটবলারদের পক্ষেই সাফাই গেয়েছেন।

কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস ও আর্জেন্টিনা ম্যাচে দুই দলের খেলোয়াড় ও কোচিং স্টাফ মিলিয়ে ১৭ বার কার্ড দেখিয়েছিলেন রেফারি মাতেও লাহোজ। অবশ্য স্বভাবসুলভ কারণেই এতো বার কার্ড বের করেছেন লাহোজ। তবুও খেলোয়াড়দের দায় তো থেকেই যায়।

ম্যাচে টাইব্রেকার শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই ডাচ ফুটবলারদের সামনে উদ্দাম উচ্ছ্বাস শুরু করে আর্জেন্টিনা। বিষয়টি মোটেও ভালোভাবে নিতে পারেননি অনেক ফুটবল বোদ্ধা। তাদের মতে, স্পোর্টসম্যানশিপ নষ্ট করেছেন আর্জেন্টিনা ফুটবলাররা।

তবে বিষয়টি মোটেও তা নয় বলে জানিয়েছেন স্ক্যালোনি। আগেও আলবিসেলেস্তারা স্পোর্টসম্যানশিপের পরিচয় দিয়েছে বলেও জানান তিনি। ক্রোয়েশিয়া ম্যাচের আগে তিনি বলেন, “ব্রাজিলের বিপক্ষে মারাকানায় কোপা আমেরিকা জয়ের পর একসঙ্গে সিড়িতে বসেছিল নেইমার, মেসি ও পারদেসরা। তারা সবাই খোশ গল্প করেছিল।”

এছাড়াও নেদারল্যান্ডসের বিপক্ষে আর্জেন্টিনার পূর্ণ সম্মান আছে জানিয়ে বলেন, “আমরা সবসময়ই ডাচদের সম্মান করি। এখন ক্রোয়েশিয়া ও অন্য প্রতিপক্ষদেরকেও করছি। আপনারা যা ভাবছেন, সেটা পুরোটাই বাস্তবতা থেকে দূরে।”

খেলোয়াড়দের পক্ষ নিয়ে দলটির ডিফেন্ডার নিকোলাস তাগলিয়াফিকো বলেন, “আমরা এই ধরনের মুহূর্ত আরও অনেকবার পার করেছি। আমরা জানি, কিভাবে নিজেদের নিয়ন্ত্রণ করতে হয়।”

এদিকে কার্ড সমস্যায় ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালে মার্কাস অ্যাকুইনা ও গনসালো মন্তিয়েলকে পাবে না আর্জেন্টিনা। নকআউট পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে তাদেরকে না পাওয়াটা একটু হলেও ভোগাবে আর্জেন্টিনাকে তা মানতে নারাজ নন তাগলিয়াফিকো।

তিনি বলেন, “নকআউট পর্বে, এই ধরনের মুহূর্তে তাদের না থাকাটা আমাদেরকে ভোগাবে।”

Link copied!