• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

গুরবাজের সেঞ্চুরিতে আইরিশদের হারালো আফগানরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৮, ২০২৪, ০২:৪০ পিএম
গুরবাজের সেঞ্চুরিতে আইরিশদের হারালো আফগানরা
আয়ারল্যান্ডের উইকেটে পতনে উল্লাস আফগান ফিল্ডারদের। ছবি : সংগৃহীত

সেঞ্চুরি হাঁকালেন হ্যারি টেক্টর। কিন্তু তার সেঞ্চুরি বিফলে গেলো। রহমানুল্লাহ গুরবাজের সেঞ্চুরিতে ভর করে ৩৫ রানে হারিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো আফগানিস্তান।

একমাত্র টেস্টে হারলেও জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো আফগানিস্তান। শারজায় টস জিতে আফগানদের ব্যাট করতে পাঠায় আয়ারল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩১০ রান সংগ্রহ করে আফগানিস্তান।

ওপেন করতে নেমে অনবদ্য শতরান করেন রহমানউল্লাহ। হাফসেঞ্চুরি করেন অপর ওপেনার ইব্রাহিম জাদরান। ওপেনিং জুটিতেই ১৫০ রান করেন তারা। 

রহমানউল্লাহ ১১৭ বলে ৮টি চার ও ৬টি ছক্কায় ১২১ রানের ঝোড়ো ইনিংস খেলেন। ইব্রাহিম ৪টি চার ও ২টি ছক্কায় ৯৩ বলে ৬০ রান করেণ।  মোহাম্মদ নবি ২৭ বলে ৪০ রানের আগ্রাসী ইনিংস খেলেন ৩টি চার ও ২টি ছক্কায়। ধ্বংসাত্মক মেজাজে অর্ধশতরান করেন দলনায়ক হাশমতউল্লাহ শহিদি। তিনি ৬টি চার ও ১টি ছক্কায় ৩৩ বলে অপরাজিত ৫০ রান করেন।

আয়ারল্যান্ডের হয়ে থিও ৫৫ রানে ৩টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৭৫ রানে থেমো যায়। দল হারায় বিফলে যায় হ্যারি টেক্টরের অনবদ্য শতরান। তিনি ৯টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৪৭ বলে ১৩৮ রান করে মাঠ ছাড়েন।

এছাড়া লরকান টাকার করেন ৭৬ বলে ৮৫ রান। তিনি ৮টি চার ও ২টি ছক্কা মারেন। ৩৪ রানে ৩ উইকেট হারানোর পর দলের হাল ধরেছিলেন টেক্টর আর টাকার। কিন্তু আয়ারল্যান্ডের আর কোনও ব্যাটার দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

ফজল হক ফারুকি ১০ ওভারে ৫১ রান খরচ করে ৪টি উইকেট তুলে নেন। ২টি উইকেট নেন আজমতউল্লাহ। ম্যাচসেরা হন রহমানুল্লাহ গুরবাজ।
 

Link copied!