• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

১৮ বছর বয়সী কে এই ‘নতুন মেসি’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৪, ০১:১২ পিএম
১৮ বছর বয়সী কে এই ‘নতুন মেসি’
‘নতুন মেসি’ ক্লদিও এচেভেরি। ছবি : সংগৃহীত

গত বছর আলোচনায় আসেন এক আর্জেন্টাইন খুদে ফুটবলার। অনূর্ধ্ব–১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে হ্যাটট্রিক করে আর্জেন্টিনাকে স্মরণীয় এক জয় এনে দিয়েছেন ‘নতুন মেসি’ ক্লদিও এচেভেরি। 

হ্যাটট্রিকের পর থেকেই সব চোখ এখন ১৮ বছর বয়সী এচেভেরির ওপর। এচেভেরি মোটেই সাধারণ কোনো ফুটবলার নন, তিনি এমন একজন, যাকে তুলনা করা হচ্ছে খোদ লিওনেল মেসির সঙ্গে। এরই মধ্যে ‘পরবর্তী মেসি’র তকমাও পেয়ে গেছেন এচেভেরি।

নিমেসির সঙ্গে তার তুলনা যে মোটেই বাড়াবাড়ি নয়, সে প্রমাণ ব্রাজিলের বিপক্ষে হ্যাটট্রিক করে দিয়েছেন এচেভেরি। বিশেষ করে যেভাবে এচেভেরি গোলগুলো করেছেন, সেগুলোই যেন তার সামর্থ্যের প্রমাণ দিচ্ছে। যেখানে প্রতিটি গোলই ছিল নান্দনিক সৌন্দর্যে ভরপুর। বল নিয়ন্ত্রণে অসামান্য দক্ষতা দেখান এচেভেরি। বাঁ প্রান্ত থেকে পাস পেয়ে দৌড়ের ওপর বল এক টাচে সামনে ফেলে তিন ডিফেন্ডারের মাঝ দিয়ে বল টেনে ডান পায়ের কোনাকুনি শটে গোল করে থাকেন এচেভেরি।

এচেভেরির শক্তির জায়গাগুলো নিয়ে ব্রিজুয়েলা বলেছেন, ‘সে এমন একজন, যে কঠিন চ্যালেঞ্জ নিতে পছন্দ করে। আমি যা বলতে চাই, তা হলো আমাদের দলের ১০ নম্বর জার্সির ভবিষ্যৎ নিরাপদ হাতেই আছে। এটা খুবই দারুণ ব্যাপার।’

এরই মধ্যে ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তি সইয়ের কাজ সেরে ফেলেছেন আর্জেন্টিনার ‘নতুন মেসি’ ক্লদিও এচেভেরি। কিন্তু এখনই খেলা হচ্ছে না পেপ গার্দিওলার দলের হয়ে। আপতত তিনি ধারে আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেটের হয়েই খেলবেন। আগামী মৌসুমে যোগ দেবেন ম্যানচেস্টার সিটিতে। এর আগে একটি স্বপ্নের কথা জানিয়েছেন এচেভেরি—রিভার প্লেটের হয়ে জিততে চান লিবের্তাদোরেস কাপ।

Link copied!