• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

‘না খেয়ে কেউ মারা গেছে প্রমাণ দিতে পারলে রাজনীতি ছেড়ে দেব’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৩, ০৫:২৩ পিএম
‘না খেয়ে কেউ মারা গেছে প্রমাণ দিতে পারলে রাজনীতি ছেড়ে দেব’

আওয়ামী লীগ সরকার গঠনের পর না খেয়ে কেউ মারা গেছে প্রমাণ দিতে পারলে রাজনীতি ছেড়ে দেবেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেছেন, “গত ১৪ বছরে দেশের মধ্যে কোনো মানুষ না খেয়ে মারা গেছে, বিএনপির কোনো নেতাকর্মী এটি প্রমাণ করতে পারলে আমি রাজনীতি ছেড়ে দেব।”

শনিবার (৮ এপ্রিল) দুপুরে রাজধানীর জুরাইন রেলগেট বিক্রমপুর প্লাজার সামনে কদমতলী থানা আওয়ামী লীগ আয়োজিত ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠান শেষে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

আব্দুর রাজ্জাক বলেন, “দেশের একজন মানুষও না খেয়ে মারা যায়নি। বরং এই সময়ের মধ্যে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার উন্নয়নের ম্যাজিক দেখিয়েছে, যা অতিতের কোনো সরকার দেখাতে পারেনি।”

বিএনপির নেতাকর্মীরা গুজবে বিশ্বাসী, তারা একেক সময় একেক ধরনের গুজব ছড়ায় উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, “তাদের গুজব বাস্তবে মিলে না। দেশের কিছু পত্রিকা, কিছু মিডিয়া প্রমাণ করতে চায় বাংলাদেশের খুব গরিব অবস্থা। বাংলাদেশের মানুষের শান্তি নাই।”

আব্দুর রাজ্জাক আরও বলেন, “ইভিএম পদ্ধতি বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। কমিশনকে স্বাধীন করা হয়েছে বলেই এটা সম্ভব হয়েছে। এ কারণে বিএনপির এখন আন্দোলনের কোনো ইস্যু নেই। তাই দলটি সিদ্ধান্তহীনতায় ভুল পথে হাঁটছে।”

নির্বাচন কমিশনের নিয়ম মেনে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় যেতে চায় জানিয়ে তিনি বলেন, “অপরদিকে বিএনপি জ্বালাও-পোড়াও করে ক্ষমতায় যেতে চায়।” 

Link copied!