• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

শনিবার শান্তি সমাবেশ করবে আ.লীগ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১২, ২০২৩, ০৯:০৯ পিএম
শনিবার শান্তি সমাবেশ করবে আ.লীগ

বিক্ষোভ সমাবেশের নামে বিএনপি যাতে নৈরাজ্য-সহিংসতা করতে না পারে সেজন্য শনিবার (১৩ মে) সকাল থেকে মাঠে সরব থাকবে আওয়ামী লীগ। রাজধানীবাসীর জানমালের নিরাপত্তায় প্রতিটি ওয়ার্ড-ইউনিট ও থানার গুরুত্বপূর্ণ স্থানে ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত সতর্ক পাহারায় থাকবে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শুক্রবার (১২ মে) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন রিয়াজ এ তথ্য জানিয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, বিএনপি শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করলে কোনো বাধা দেওয়া হবে না। তবে বিক্ষোভ সমাবেশের নামে কোনো ধরনের নাশকতা-সন্ত্রাস ও নৈরাজ্য করলে কোনোধরনের ছাড় দেবে না আওয়ামী লীগ। মূলত দলের নেতাকর্মীদের সরব রাখতে এবং রাজনীতির মাঠে বিএনপির বিশৃঙ্খলা ঠেকাতেই এমন পরিকল্পনা নেওয়া হয়েছে। বিএনপি-জামায়াতের অব্যাহত সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শাখা আওয়ামী লীগের যৌথ উদ্যোগে শনিবার (১৩ মে) রাজধানীর মিরপুর ১০-এ সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সমাবেশে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী।

এদিকে শনিবার বিকেল ৩টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে শান্তি সমাবেশ করবে যুবলীগ। এতে সভাপতিত্ব করবেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ এবং সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল। যুবলীগের উপদপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা এ তথ্য জানিয়েছেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির সংবাদ প্রকাশকে বলেন, “আমরা কারো পাল্টা সমাবেশ করছি না। তবে সকাল থেকে প্রতিটি ইউনিট-ওয়ার্ড ও থানা আওয়ামী লীগের নেতাকর্মীদের নিজ নিজ এলাকায় সর্তক অবস্থানে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।”

এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী সংবাদ প্রকাশকে বলেন, “বিএনপির বিক্ষোভ সমাবেশের দিন ওয়ার্ড-ইউনিট ও থানা মহানগর সবস্তরের নেতাকর্মীরা নিজ নিজ এলাকায় সতর্ক থাকবে। বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা ঘরে না ফিরে যাওয়া পর্যন্ত সতর্ক অবস্থায় মাঠে থাকব।”

একই কথা বলেছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। তিনি বলেন, “বিএনপি-জামায়াতের যেকোনো সন্ত্রাস ও নৈরাজ্য মোকাবিলায় আমরা রাজপথে ছিলাম, আছি এবং থাকব। তারা রাজনৈতিক কর্মসূচির নামে দেশে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করলে তার জবাব দেওয়া হবে।”

Link copied!