• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ঢাকায় সৌদি ভিসা সার্ভিস সেন্টার চালু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২২, ২০২৩, ১১:৩৮ এএম
ঢাকায় সৌদি ভিসা সার্ভিস সেন্টার চালু

ভ্রমণপ্রক্রিয়া সহজ করার লক্ষ্যে ঢাকায় আনুষ্ঠানিকভাবে ভিসা সার্ভিস সেন্টার চালু করেছে সৌদি কোম্পানি পিআইএফ। এটি আরেক সৌদি কোম্পানি তাহাকমের সহযোগী প্রতিষ্ঠান।

মঙ্গলবার (২১ মার্চ) রাজধানীর যমুনা ফিউচার পার্কে অবস্থিত ভিসা সার্ভিস সেন্টারটির উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ, সৌদি দূতাবাসের কনসাল জেনারেল মেশারি আল থাইবি, সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মসূচি পরিচালক ফাহাদ এবথনাইন।  

সৌদি আরবের এ ভিসা সার্ভিস সেন্টার থেকে আবেদনকারীদের বেশ কিছু সুবিধা দেওয়া হবে। আশা করা হচ্ছে, সেন্টারটির মাধ্যমে ভিসা আবেদনের প্রক্রিয়া আরও কম সময়ে সম্পন্ন করা সম্ভব হবে। বর্তমানে ভিসা সেন্টারটি পর্যটন, ব্যবসা, পারিবারিকসহ অন্যান্য লক্ষ্যে ভ্রমণের বিষয়ে ‘ভিজিট ভিসার’ জন্য আবেদন গ্রহণ করছে। ওয়ার্ক ভিসা জমা দেওয়ার প্রক্রিয়াও শিগগিরই শুরু হবে।

সৌদি কোম্পানি ভিসা অ্যান্ড ট্রাভেল সলিউশনসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফাহাদ সুলাইমান আল আমাউদ বলেন, ঢাকার ভিসা সেন্টারটি সৌদির যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ‘ভিশন ২০৩০’ অনুযায়ী, তার দেশে পর্যটন ও ব্যবসাকে আকৃষ্ট করার ক্ষেত্রে অবদান রাখবে।

শ্রমিক ও পর্যটকদের ভ্রমণের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে বাংলাদেশে আরও একটি সৌদি ভিসা সার্ভিস সেন্টার স্থাপনের ভবিষ্যৎ পরিকল্পনার কথা তুলে ধরেন আল আমাউদ।  

সৌদি কোম্পানি পিআইএফের আশা, ভিসা সেন্টারটি বিভিন্ন উদ্দেশে সৌদি আরব যেতে ইচ্ছুক বাংলাদেশিদের জন্য গুরুত্বপূর্ণ সেবা দেবে। দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদার করবে।

সূত্র: বাসস

Link copied!