• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট শুরু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২, ০৩:২২ পিএম
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট শুরু

ঢাকা-গুয়াংজু রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের যাত্রীবাহী ফ্লাইট শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৮ আগস্ট) বেলা ১১টায় ১৭৭ জন যাত্রী নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে ফ্লাইট বিজি-৩৬৬।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকালে বিমানবন্দরের বহির্গমন টার্মিনালে আয়োজিত এক অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ফ্লাইটের উদ্বোধন করেন।

বিমান একটি নির্দিষ্ট লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে জানিয়ে মো. মাহবুব আলী বলেন, “ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট চালুর ফলে বাংলাদেশের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের চীনে যাতায়াতের সমস্যা দূর হবে। বর্তমানে বিমানের আর্থিক অবস্থা ভালো। সামনে আরও ভালো অবস্থানে যাবে বলে আশা করছি। বিমানের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক।”

প্রতিমন্ত্রী আরও বলেন, “বর্তমানে ফ্লাইটের ফ্রিকোয়েন্সি কম থাকলেও অদূর ভবিষ্যতে এই ফ্রিকোয়েন্সি আরও বাড়বে। দুই দেশের মধ্যে ব্যবসা ও যোগাযোগ বৃদ্ধির পাশাপাশি এই রুট বিমানের অন্যতম লাভজনক রুটে পরিণত হবে।”

জানা গেছে, বাংলাদেশ থেকে ছেড়ে যাওয়া বিমান চীনের স্থানীয় সময় বিকাল ৪টা ৪৫ মিনিটে গুয়াংজু বাইয়ুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে। ফিরতি ফ্লাইট বিজি-৩৬৭ ওই দিনই গুয়াংজু বিমানবন্দর থেকে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে  উড্ডয়ন করে ঢাকায় পৌঁছাবে রাত সাড়ে ৯টায়।

যাত্রীরা বিমানের বিক্রয়কেন্দ্রের পাশাপাশি সংস্থাটির ওয়েবসাইট www.biman-airlines.com ও বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকেও টিকিট কিনতে পারবে।  
 

Link copied!