• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

‘দেশের স্বার্থ বেচে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন কখনো ছিল না’


মাদারীপুর প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২৩, ০৫:৩৩ পিএম
‘দেশের স্বার্থ বেচে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন কখনো ছিল না’
জনসভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

দেশের স্বার্থ বেচে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন কখনো ছিল না, কখনো থাকবেও না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি  বলেছেন, “২০০১ সালে গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে খালেদা জিয়া ক্ষমতায় এসেছিল। এর আগে ৯৬’ সালে ভোট চুরি করে ক্ষমতায় আসে খালেদা জিয়া। এর প্রতিবাদে জনগণের আন্দোলনের মুখে ভোট চুরির অপবাদে খালেদা জিয়াকে ক্ষমতা থেকে পদত্যাগ করতে হয়েছে।”

শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে মাদারীপুরের কালকিনির সৈয়দ আবুল হোসেন কলেজ মাঠের জনসভায় তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, “নৌকা দেবে উন্নয়ন, নৌকায় দেবে সব, নৌকা মার্কা ছাড়া আমাদের কোনো উপায় নেই।”

নৌকায় ভোট দিয়ে দেশের মানুষ স্বাধীনতা অর্জন করেছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “নৌকা পরপর তিনবার ক্ষমতায় আছে বলেই আজকে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। প্রত্যেকটি ঘর আজ আলোকিত। এই নৌকায় ভোট দিয়েছে বলেই কোনো মানুষ গৃহহীন, ভূমিহীন থাকবে না। নৌকা এ দেশের উন্নয়নের একমাত্র হাতিয়ার। কাজেই নৌকায় ভোট দিয়ে আমাদের প্রার্থীদের জয়যুক্ত করে সেবা করার সুযোগ দেবেন।”

বিএনপি-জামায়াতের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, “বিএনপি-জামায়াত খুনির দল, তাদের রাজনীতি করার অধিকার নেই। জিয়াউর রহমানের অবৈধ ক্ষমতার উচ্ছিষ্ট থেকে বিএনপির জন্ম। এই দল কখনো জনগণের কল্যাণে কাজ করতে পারে না।”

এর আগে বিকেল সাড়ে ৩টার দিকে জনসভার মঞ্চে উপস্থিত হন প্রধানমন্ত্রী। এ সময় তার সঙ্গে ছিলেন বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা।

Link copied!