• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

নয়াপল্টনে অনুমতি মেলেনি, বিএনপির কর্মসূচি সোহরাওয়ার্দী উদ্যানে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৩১, ২০২৩, ০৮:২৪ এএম
নয়াপল্টনে অনুমতি মেলেনি, বিএনপির কর্মসূচি সোহরাওয়ার্দী উদ্যানে

রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুমতি না পাওয়ায় সোহরাওয়ার্দী উদ্যানে জনসমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। সোমবার (৩১ জুলাই) বেলা ৩টায় এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম।

এর আগে শনিবার (২৯ জুলাই) ঢাকার গুরুত্বপূর্ণ প্রবেশমুখে অবস্থান কর্মসূচি পালনকালে রাজধানীর বিভিন্ন এলাকায় বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে এই সমাবেশের ঘোষণা দেয় দলটি।

ওই দিন অবস্থান কর্মসূচি শেষে রাতে মির্জা ফখরুল বলেন, “রাজধানীতে আমাদের নেতাকর্মীদের ওপর যে অত্যাচারের ঘটনা ঘটেছে, তার প্রতিবাদে ৩১ জুলাই সারা দেশে সব মহানগর ও জেলা সদরে জনসমাবেশ কর্মসূচি ঘোষণা করছি।”

রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় অফিসের সামনে সোমবার জনসমাবেশ কর্মসূচির জন্য বিএনপিকে অনুমতি দেয়নি ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

এদিকে অনুমতি না মেলার পরও জনসমাবেশ করলে তাদের বিরুদ্ধে আইনানুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান।

হায়াতুল ইসলাম গণমাধ্যমকে বলেন, বিএনপির পক্ষ থেকে আজ অনুমতি চেয়ে ডিএমপি কমিশনার বরাবর একটি চিঠি দেওয়া হয়েছিল। তবে কার্যালয়ের সামনে দলটিকে সভা করার জন্য অনুমতি দেওয়া হয়নি। এরপরেও যদি দলটি সভা করার চেষ্টা চালায় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Link copied!