• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

আজ বিশ্ব বয়ফ্রেন্ড দিবস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৩, ০৫:৩৫ পিএম
আজ বিশ্ব বয়ফ্রেন্ড দিবস

আজকাল কোনো না কোনো দিবস আমাদের দোরগোড়ায় এসে দাঁড়ায়। কখনো রোজ ডে, কখনো ভালোবাসা দিবস, আবার কখনো বন্ধু দিবস। নানা রকম দিবস ঘিরে তরুণ-তরুণীদেরও আগ্রহের সীমা নেই। 

আজ (৩ অক্টোবর)  বিশ্ব বয়ফ্রেন্ড দিবস। ইন্টারনেটের বিভিন্ন সূত্র বলছে, ২০১৪ সাল থেকে ৩ অক্টোবরকে বিশ্ব ভালোবাসা দিবস হিসেবে পালন করা শুরু হয়। তবে দিবসটি জনপ্রিয় হতে শুরু করে ২০১৬ সাল থেকে। বর্তমানে বিশ্বজুড়েই এ দিনটি বেশ সমাদৃত হচ্ছে।

বয়ফ্রেন্ড, শুদ্ধ বাংলায় যাকে বলে প্রেমিক, সেই প্রেমিক হওয়া কিন্তু খুব সহজ নয়। নামমাত্র প্রেমিক আর সত্যিকারের প্রেমিকের মাঝে অনেকটাই ফারাক। সত্যিকারের প্রেমিক তার প্রিয়তমা প্রেমিকার জীবনের গতিপথ নির্ধারণ করে দেয়। 

কেবল মিষ্টি মিষ্টি কথা আর সুন্দর স্বপ্ন দেখানো নয়। বরং সেই স্বপ্ন বাস্তবায়নে কার্যকরভাবে পাশে থাকে সত্যিকার প্রেমিক। দমে যাওয়া মুহূর্তে সাহস জোগানো, কঠিন সময়ে শক্ত করে হাতটি ধরতে পারা, এসবই একজন সত্যিকারের প্রেমিকের বৈশিষ্ট্য। 

এমন একজন প্রেমিক যদি আপনার জীবনে থাকে, তাহলে আর কী লাগে। আপনার প্রেমিক আপনার জীবনের জন্য ঠিক কতটা গুরুত্বপূর্ণ, তা আর আয়োজন করে বলার অপেক্ষা রাখে না। আর এমন প্রেমিকের জন্যই আজকের এই দিন। 

আপনি চাইলেই উপহারে-আনন্দে নানাভাবে তার সঙ্গে উৎযাপন করতে পারেন এই দিনটি।

Link copied!