• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

বসন্ত বরণে চুলে সাজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৩, ০৪:১৮ পিএম
বসন্ত বরণে চুলে সাজ

শীতের শেষে ঘুমন্ত প্রকৃতি জেগে উঠতে প্রস্তুত। বসন্ত কড়া নাড়ছে দরজায়। প্রকৃতি সাজতে শুরু করেছে নতুন রূপে। বসন্তকে বরণ করে নিতে তরুণীরা উন্মুখ হয়ে আছে। সাজে, পোশাকে বসন্তকে বরণ করে নিতে তাদের যেন আগ্রহের শেষ নেই। আর এই ফাগুনের একটা বড় সাজ থাকে চুলে। বসন্ত মানেই প্রকৃতিজুড়েই রঙিন ফুলের সমাহার। রঙিন ফুলে সেজে উঠতে পারেন আপনিও। বসন্ত ও প্রকৃতির স্নিগ্ধতায় সাজিয়ে তুলুন চুলকে।

চলুন জেনে নেওয়া যাক বসন্ত বরণে চুলে সাজ সম্পর্কে-

ফুল-কলিতে সাজবে চুল
পুঁতি আর ফুল দিয়ে চেইনের মতো বানিয়ে মাথার এক পাশ থেকে শুরু করে পুরো বেণিতে বেঁধে নিতে পারেন। ফুলের ব্যান্ডে ছোট ছোট ফুল ব্যবহার করলে বেশি ভালো লাগবে। বসন্তে ছোট আকৃতির চন্দ্রমল্লিকা, ক্যালেন্ডুলা আর গোলাপও পাবেন। ফুটন্ত ফুল ছাড়াও ব্যবহার করতে পারেন ফুলের কলি কিংবা আধা ফোটা কলি।

ফুলের রিং
আগে নারীরা ফাল্গুনে যেমন খোপার এক পাশে একটি বা দুটি ফুল গুঁজে দিতো এখন সেই স্টাইল অনেকটাই চলে গিয়েছে। খুব ছিম ছাম গহনা পরে মাথায় একটি বড় ফুলের রিং পরার প্রচলনটাই বেশি এখন। গত কয়েক বছর ধরেই এই প্রচলনটা বেশি দেখা যাচ্ছে। তরুণীরা শাড়ি, সেলোয়ার কামিজ কিংবা ফতুয়ার সঙ্গে মাথায় এই ফুলের রিং গুলো পরতে বেশ স্বাচ্ছন্দ্যবোধ করছে।

খোলা চুলে ফুল
চুল খোলা রাখলে, অর্থাৎ ছেড়ে দিলে সবচেয়ে বেশি ভালো লাগবে। খোলা চুলেও ভালো লাগবে ফুলের ব্যান্ড। চুলে ফুল পরতে হলেই চুল বাধতে হবে এমন ধারণায় এসেছে পরিবর্তন। এখন তরুণীরা খোলা চুলেই পরছে নানান রকমের ফুল তবে গোলাপ ফুল পরার প্রচলন একেবারেই কমে গিয়েছে। ফ্যাশন সচেতন নারীরা এখন জারবেরা কিংবা অর্কিড লাগাতেই বেশি পছন্দ করে।

অগোছালো চুলের সাজ
চুলে অগোছালো সাজ দিলেও তাতে থাকতে হবে ছন্দ। সামনের দিকে চুল মেসি করে পেছনে হালকা কোঁকড়া করে ছেড়ে দেওয়া যেতে পারে। সে ক্ষেত্রে চুলের পেছন দিকটায় ফুল গুঁজে নিতে পারেন।

বেণিতে ফুল
ইদানিং বেণির মাঝে মাঝে একটি একটি করে ছোট ফুল গুঁজে দেয়ার চল এসেছে। এই ফাল্গুনে আপনিও বেণির মাঝে ছোট ছোট ফুল গুঁজে নিতে পারেন। তাজা ফুলের পাশাপাশি কৃত্রিম ফুলও চলছে সমান তালে। গতবারের মত এইবারের ফাল্গুনেও নারীদেরকে চুলে কৃত্রিম ফুল কিংবা ফুলের ক্লিপ পরতে দেখা যাবে।

 

Link copied!