• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

এ সময় ত্বকের যত্নে সকালবেলা যা করবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২৩, ০১:১১ পিএম
এ সময় ত্বকের যত্নে সকালবেলা যা করবেন

এই ঋতুতে বাতাসের আর্দ্রতা ধীরে ধীরে কমতে শুরু করে। আর তার প্রভাবও পড়তে শুরু করে শরীরে। বছরের অন্যান্য সময়ের চেয়ে তাই এ সময়টাতেই ত্বকের নিতে হয় বাড়তি যত্ন। আজ জানিয়ে দেব ত্বকের যত্নে সকালের সময়টাতে কীভাবে যত্ন নেবেন।

বরফের টুকরা
সকালে ঘুম থেকে উঠে একটি বরফের টুকরা সুতির নরম কাপড়ে মুড়ে ত্বকে বুলিয়ে নিন। তারপর নরমাল পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি করলে ত্বকে তাৎক্ষণিক জেল্লা আসে।

ফেসপ্যাক
এ সময় ত্বক আর্দ্র রাখে এমন ফেসপ্যাক ব্যবহার করাই ভালো। তবে এই ধরনের প্যাক ঘরেই তৈরি করে নিতে পারেন। ব্রণের সমস্যা দূর করতেও ফেসপ্যাক ব্যবহার জরুরি।

গ্রিন টি
গ্রিন টি দিয়ে একটি ফেসপ্যাক তৈরি করে চোখের নিচে লাগান।  এটি চোখের নিচের কালো দাগ দূর করতে বেশ কার্যকর।

গ্লিসারিন
জেল্লাদার ত্বকের জন্য গোলাপজল ও গ্লিসারিন একসঙ্গে মিশিয়ে ত্বকে লাগাতে পারেন।। এতে জেল্লা বাড়ে। ত্বকের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ধাপ হলো সানস্ক্রিন। ত্বকে সানস্ক্রিন মাখতে কখনো ভুলবেন না। এমনকি, ঘরে থাকলেও সানস্ক্রিন ব্যবহার করবেন। সানস্ক্রিন ত্বকের জন্য খুব প্রয়োজন।

অ্যালোভেরা
এক টেবিল চামচ পানির সঙ্গে ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল মেশাতে হবে। ২-৩ ড্রপ টি ট্রি অয়েল মিশিয়ে দিন শেষে। প্রতিটি উপাদান ভালো করে মিশিয়ে তৈরি করুন ফেসপ্যাক। তা ভালো করে মুখে ও গলায় লাগিয়ে নিন। ১৫-২০ মিনিট অপেক্ষা করুন। এরপর পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

Link copied!