• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

লাল টুপি না জ্যাকেট, ক্রিসমাসের কেনাকাটায় কী কী থাকছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২, ০৬:১৬ পিএম
লাল টুপি না জ্যাকেট, ক্রিসমাসের কেনাকাটায় কী কী থাকছে

২৫ ডিসেম্বর, বড়দিন। খ্রিস্টানদের সবচেয়ে বড় ধর্মীয় উত্সব। দরজায় কড়া নাড়ছে এই উত্সব। ইতোমধ্যে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। পুরোদমে চলছে কেনাকাটা। খাওয়া-দাওয়া আর নতুন পোশাকে মেতে উঠবে সবাই। যিশু খ্রিস্টের জন্মদিনে আনন্দ থাকে সীমাহীন। উপহার দেওয়া নেওয়ার রীতিও বহু পুরোনো। এবারের উত্সবও ব্যতীক্রম নয়। রাজধানীসহ সারাদেশের মার্কেটে এখন উপচে পড়া ভিড়। 

বিশ্বের অন্যান্য দেশের মতো বছরের এই সময়টা সবার কাছেই খুব স্পেশাল। চারিদিকে থাকে উৎসবের আমেজ। পার্টি, অনুষ্ঠান, নিমন্ত্রণ তো চলতেই থাকে। নতুন পোশাক, জুতোর সঙ্গে বড়দিনের অনুষঙ্গ কিছু কেনাকাটাও থাকে সবার। চলুন এবারের বড়দিনের উত্সবের কেনাকাটা একটা তালিকা করা যাক।

বাড়ি, রেস্তোরাঁ সবকিছুই সাজে ক্রিসমাস ট্রি-তে। সেখানে বিভিন্ন জিনিস দিয়ে সাজিয়ে নেওয়া হয়। সান্টা ক্লজের মতো লাল টুপি কিনেন সবাই। সান্তা আর প্রচুর উপহার দেয়।

 সাধারণত বড়দিন মানেই লাল-সাদা। লাল রঙের পোশাক বেশি কিনেন সবাই। বন্ধুদের সঙ্গে পার্টি কিংবা পরিবারের সঙ্গে ঘুমে বেড়াতে লাল সাদা পোশাক তো কিনতেই হবে। রাজধানীর শপিং মলের পোশাকের দোকানে এখন লাল সাদা রঙের নানা ডিজাইনের পোশাক রয়েছে।

পোশাকের সঙ্গে লাল টুপি ছাড়া যেন ক্রিসমাস ঠিক জমেই না। এই টুপি ঠাণ্ডার হাত থেকেও রক্ষা করে। লাল রঙের ফ্যাশনেবল টুপি পাওয়া যায়। যার দামও থাকে সাধ্যের মধ্যেই। আবার লাল সাদা রঙের বাহারি হাতমোজাও পাওয়া যাবে এই সময়।

ক্রিসমাস উপলক্ষে বিশেষ ছাড়ও পাওয়া যায় দোকানে। বিশ্বের অধিকাংশ দেশে এমন রীতি বেশি  রয়েছে। যদিও এই দেশের রীতি একটু ভিন্ন। নতুন পোশাকের দামে একটু চড়া মূল্য গুণতেই হবে। তবে অনলাইনে একটু যাচাই করে কেনাকাটা করলে ভালো পোশাকও পাওয়া যায়। 

ক্রিসমাস স্পেশ্যাল লাল রঙের সোয়েটার বা জ্যাকেট পড়ারও প্রচলন রয়েছে। তাই দোকানে এখন জ্যাকেট বা সোয়েটারের কালেকশনও ভালো। নিউ মার্কেট, হকার্স, বসুন্ধরা সিটি শপিং মল, যমুনা ফিউচার পার্ক সবখানেই এখন প্রচুর কালেকশন পাওয়া যাবে।

পোশাকের সঙ্গে পছন্দসই জুতোও তো চাই। রাজধানীর এসব মার্কেটে জুতোর কালেকশনও ভালো রয়েছে। ঘুরে আসতে পারেন আড়ংসহ দেশিয় ব্র্যান্ডের দোকানেও। যেখানে উত্সবের আমেজে সাজানো হয় দেশিয় পণ্যগুলো। তাছাড়া ক্রিসমাস ট্রি সাজানোর অনুসঙ্গগুলো নিউ মার্কেটসহ আড়ংয়ে পাওয়া যাবে। পছন্দ অনুসারে নিজের জন্য এবং পরিবারের উপহার এসব মার্কেট থেকেই কিনে নিতে পারেন সহজেই।

Link copied!