• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

এক মিনিটে ১৪৮টি নারকেল ভেঙে বিশ্বরেকর্ড!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৯, ২০২২, ০৫:০১ পিএম
এক মিনিটে ১৪৮টি নারকেল ভেঙে বিশ্বরেকর্ড!

হাত দিয়ে এক মিনিটের মধ্যে ১৪৮টি নারকেল ভেঙে চমক দেখালেন জার্মানির মুহামেদ কাহরিমানোভিক। তার এই প্রতিভা মুগ্ধ করেছে সবাইকে। তিনি জায়গাও করে নিয়েছেন গিনেস ওয়াল্ড রেকর্ডে। 

মার্কিন সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল (ইউপিআই) প্রতিবেদনে জানা যায়, এক মিনিটে হাত দিয়ে শক্ত ১৪৮টি নারকেল ভেঙে দেখিয়েছেন মুহামেদ। তার নাম উঠে এসেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে। তিনিই প্রথম এই অসাধ্যকে সাধন করেছেন। হাত দিয়ে শক্ত জিনিস অনায়াসে ভেঙে ফেলার বিশেষ এ গুণের কারণে তাকে ‘হ্যামার হ্যান্ড’ বলে ডাকেন অনেকে।

গিনেম বুকে এর আগের রেকর্ডও তারই করা ছিল। আরও পাঁচবার এক মিনিটে এক হাতে নারকেল ভেঙে দেখিয়েছেন। এবার নিজের রেকর্ডই নিজে ভেঙেছেন। কম সময়ে সর্বোচ্চ ১৪৮টি নারকেল ভাঙার প্রতিভা দেখিয়েছেন মুহামেদ। 

মুহামেদ সম্প্রতি ইতালির জনপ্রিয় টিভি সিরিজ লো শো দেই রেকর্ডে অংশ নিয়ে এই প্রতিভা দেখান। মিলানে অনুষ্ঠিত ওই আয়োজনে উপস্থিত ছিলেন অসংখ্য দর্শক। আরও ছিলেন আয়োজক ও গিনেস কর্তৃপক্ষও। সবার সামনেই এই রেকর্ড গড়েছেন মুহামেদ। শুরুতে বাঁ হাত দিয়ে নারকেল ভাঙেন। পরে ডান হাত দিয়েও নারকেল ভাঙা শুরু করেন। তবে গিনেস কর্তৃপক্ষে শর্তানুযায়ী, দুই হাত একসঙ্গে ব্যবহার করেননি তিনি। পুরো কাজটি দ্রুত শেষ করেন। এক মিনিটে নিমিষেই নারকেলগুলো ভেঙে দেখান। যা উপস্থিত দর্শকদের মুগ্ধ করে।

Link copied!