• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

যুক্তরাষ্ট্রে উৎসবের মধ্যে গুলিবর্ষণ, নিহত ২


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৯, ২০২৩, ০৪:১৯ পিএম
যুক্তরাষ্ট্রে উৎসবের মধ্যে গুলিবর্ষণ, নিহত ২

যুক্তরাষ্ট্রে ওয়াশিংটন রাজ্যে ‘ইলেকট্রনিক ডান্স ফেস্টিভ্যালের’ পাশে গোলাগুলিতে অন্তত ২ জন প্রাণ হারিয়েছেন। গুরুতর আহত আরও কয়েকজন। এ ঘটনায় আহত অবস্থায় আটক হয়েছেন সন্দেহভাজন হামলাকারী।

সোমবার (১৯ জুন) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। এতে বলা হয়, ইলেকট্রনিক ডান্স মিউজিক ফেস্টিভ্যাল চলাকালীন জর্জ শহরের কাছে গুলিবর্ষণের ঘটনা ঘটে। শনিবার স্থানীয় সময় রাত ৮টার দিকে খবর পায় পুলিশ।

শেরিফের অফিসের মুখপাত্র কাইল ফোরম্যানের মতে, কর্মকর্তারা সন্দেহভাজন হামলাকারীকে চিহ্নিত করার আগেই সে ঘটনাস্থল থেকে চলে যায়। তিনি বলেছেন, সন্দেহভাজন ব্যক্তি ভিড়ের মধ্যে ‘এলোমেলোভাবে’ গুলি চালিয়ে পালিয়ে যায় এবং পরে তাকে হেফাজতে নেওয়া হয়।

ফোরম্যান বলেন, জর্জ অ্যাম্ফিথিয়েটারে সেই সময়ে বিয়ন্ড ওয়ান্ডারল্যান্ড নামে একটি সংস্থার দুই দিনের মিউজিক ফেস্টিভ্যালে বা সঙ্গীত উৎসবের আয়োজন করা হয়েছিল এবং ক্যাম্পগ্রাউন্ডটি ঘটনাস্থল থেকে কয়েকশ গজ দূরে অবস্থিত।

অবশ্য গুলিবর্ষণের ঘটনা সত্ত্বেও বিয়ন্ড ওয়ান্ডারল্যান্ড-এর ফেস্টিভ্যাল অব্যাহত ছিল এবং ক্যাম্পগ্রাউন্ডের একটি অংশ এড়িয়ে চলতে অনুরোধ জানিয়ে সেসময় একটি বিবৃতিও প্রকাশ করা হয়। পরে রোববার সকালে আয়োজকদের পক্ষ থেকে মিউজিক ফেস্টিভ্যালের ওই দিনের অনুষ্ঠান বাতিলের ঘোষণা দেওয়া হয়।

বিয়ন্ড ওয়ান্ডারল্যান্ড জানায়, ‘গত রাতে ওভারফ্লো ক্যাম্পিং এলাকায় ঘটে যাওয়া ঘটনার কারণে বিয়ন্ড ওয়ান্ডারল্যান্ডের দ্বিতীয় দিনের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। আমরা স্থানীয় কর্তৃপক্ষ এবং কর্মীদের প্রতি আমাদের আন্তরিক কৃতজ্ঞতা জানাতে চাই যারা পরিস্থিতি স্বাভাবিক করতে দ্রুত পদক্ষেপ নিয়েছে। গুলিবর্ষণের ঘটনায় ক্ষতিগ্রস্ত সকলের প্রতি আমাদের আন্তরিক সমবেদনা।’

Link copied!