• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

সামরিক ঘাঁটিতে গোলাগুলি, আরও এক সেনার মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৩, ০১:৪২ পিএম
সামরিক ঘাঁটিতে গোলাগুলি, আরও এক সেনার মৃত্যু

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য পাঞ্জাবের একটি সামরিক ঘাঁটিতে ‘গোলাগুলির ঘটনায়’ অন্তত চারজন সেনাসদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত আরেক সেনার মৃত্যু হয়েছে। তবে সেনাবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, গতকালের গোলাগুলির ঘটনার সঙ্গে এই সেনার মৃত্যুর ‘কোনো সংশ্লিষ্টতা’ নেই।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। ধারণা করা হচ্ছে, রহস্যজনকভাবে মারা যাওয়া ২০ বছর বয়সী এই সেনাসদস্য নিজ অস্ত্র দিয়ে আত্মহত্যা করেছেন।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, একই ঘাঁটিতে থাকলেও এই সেনা অন্য এক ইউনিটের সদস্য ছিলেন। আর গতকাল যে চারজন অস্ত্রধারীর গুলিতে নিহত হয়েছেন, তারা অন্য ইউনিটের ছিলেন।

এদিকে গতকাল অজ্ঞাতনামা দুই হামলাকারী বাথিন্ডা ঘাঁটিতে প্রবেশ করে চার সেনাকে গুলি করে হত্যা করেন। নিহতদের সবাই ওই সময় ঘুমিয়ে ছিলেন। একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তিনি ঘাঁটির ভেতর দুজন ব্যক্তিকে কুর্তা-পায়জামা পরা অবস্থান দেখেছেন। যাদের একজনের হাতে একটি রাইফেল এবং অন্যজনের হাতে একটি কুড়াল ছিল। আরেকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তিনি দুজন ব্যক্তিকে পাশের জঙ্গল দিয়ে পালিয়ে যেতে দেখেছেন।

এর আগে গতকাল বুধবার ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, বাথিন্ডা সামরিক ঘাঁটির অভ্যন্তরে ভোর ৪টা ৩৫ মিনিটের দিকে গুলি চালানোর ঘটনা ঘটেছে। গুলিবিদ্ধ হয়ে চারজনের মৃত্যু হয়েছে। কুইক রিঅ্যাকশন টিমকে মোতায়েন করা হয়। গোটা এলাকা ঘিরে শুরু হয়েছে তল্লাশি অভিযান।

বিবৃতিতে আরও বলা হয়েছে, এ ঘটনায় আরও চারজন মারাত্মকভাবে আহত হয়েছেন।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে কথা বলার সময়, বাথিন্ডার সিনিয়র সুপারিন্টেনডেন্ট অব পুলিশ (এসএসপি) গুলনীত সিং খুরানা জানিয়েছেন, ঘটনাটি “সন্ত্রাসী হামলা নয়”। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে কোনো সেনা জওয়ান গুলি চালিয়েছেন। তাতেই গুলিবিদ্ধ হয়েছেন বাকিরা। সেনাবাহিনীর অভ্যন্তরণী বিষয় হতে পারে।

Link copied!