• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

গাড়ি নেই অথচ চালানোর জন্য জরিমানা দিলেন কানাডার অর্থমন্ত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩, ০৫:৩৪ পিএম
গাড়ি নেই অথচ চালানোর জন্য জরিমানা দিলেন কানাডার অর্থমন্ত্রী
ছবি: সংগৃহীত

কানাডার অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ডকে অতিরিক্ত গতিতে গাড়ি চালানোর জন্য দেশটির আলবার্তা অঙ্গরাজ্যে ২৭৩ কানাডিয়ান ডলার জরিমানা করা হয়েছে। কিন্তু ফ্রিল্যান্ডের কোনো গাড়ি নেই। তিনি সাইকেল চালান বলে জানান তার মুখপাত্র ক্যাথেরিন কাপলিন্সকাস। এক প্রতিবেদনে আরব নিউজ এই তথ্য জানিয়েছে।
প্রতিবেদনে জানা যায়, ফ্রিল্যান্ড ১৩২ কিলোমিটার গতিতে গ্র্যান্ডে প্রেইরি ও পিস নদীর মাঝামাঝি জায়গায় গাড়ি চালান। পরে জরিমানার পুরো অর্থ পরিশোধ করেন তিনি বলে জানান তার মুখপাত্র। এ খবর প্রথম প্রকাশিত হয় দ্য কাউন্টার সিগনাল ওয়েবসাইটে।
ক্যাথেরিন কাপলিন্সকাস কবে এ ঘটনা ঘটেছে এবং ওই সড়কের সর্বোচ্চ গতিসীমা কত ছিল তা জানাননি। আলবার্টার মহাসড়কগুলোর সর্বোচ্চ গতিসীমা প্রতি ঘণ্টায় ১১০ কিলোমিটার।

ফ্রিল্যান্ড কানাডার বৃহত্তম শহর টরেন্টোর কেন্দ্রীয় এলাকার প্রতিনিধি। প্রায়ই ছবিতে তাকে নিজের সাইকেল চালানো অবস্থায় দেখা যায়।

গত মাসে তিনি বলেছিলেন, “যে বিষয়টি আমার বাবাকে এখনও অবাক করে তা হল, আমার কোনো গাড়ি নেই। আমি হাঁটি, পাতাল রেলে চলাফেরা করি। আমার সন্তানরাও হাঁটে অথবা সাইকেল চালায় বা পাতাল রেলে ওঠে। এটা সত্যি বলতে আমাদের পরিবারের জন্য স্বাস্থ্যকর।” 

Link copied!