• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোতে এক তরুণের গুলি, নিহত ৩


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৬, ২০২৩, ১০:৫৯ এএম
যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোতে এক তরুণের গুলি, নিহত ৩

যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকো রাজ্যে একটি গির্জার বাইরে ১৮ বছর বয়সী এক তরুণের গুলি ৩ জন নিহত হয়েছেন। ‍পরে ওই তরুণ পুলিশের গুলিতে নিহত হন।

মঙ্গলবার (১৬ মে) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এছাড়া তার গুলিতে আহত হয়েছেন আরও অন্তত ছয়জন।

পুলিশ জানিয়েছে, আলবুকার্কের উত্তর-পশ্চিমে প্রায় ২৯০ কিলোমিটার (১৮০ মাইল) দূরে নিউ মেক্সিকোর ফার্মিংটনের একটি আবাসিক এলাকায় সোমবার অস্ত্রধারী ওই তরুণের গুলিতে দুই পুলিশ কর্মকর্তাসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

ফার্মিংটনের ডেপুটি পুলিশ চিফ বারিক ক্রাম এক সংবাদ ব্রিফিংয়ে বলেছেন, বন্দুকধারী ওই তরুণ বাদেই মোট নয়জন এ ঘটনায় হতাহতের শিকার হয়েছেন। যদিও এই সংখ্যায় নিহত তিনজন অন্তর্ভুক্ত কিনা তা স্পষ্ট নয়।

তিনি বলেন, একটি বিশৃঙ্খল ঘটনার খবর শুনে পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়। যেখানে একজন ব্যক্তি আশপাশের ব্যক্তিদের ওপর গুলিবর্ষণ করছিল। তিনি একাই এ হামলা চালিয়েছেন। নিহত তিনজনের বিষয়ে কোনো তথ্য দেওয়া সম্ভব হচ্ছে না। এমনকি তার হামলার উদ্দেশ্য সম্পর্কে কিছু জানা যায়নি।

ফার্মিংটন পুলিশের মুখপাত্র শ্যানিস গঞ্জালেসের মতে, পুলিশের গুলিতে নিহত হওয়ার আগে সন্দেহভাজন ব্যক্তির গুলিতে তিনজন বেসামরিক ব্যক্তি নিহত এবং দুই কর্মকর্তাসহ ছয়জন আহত হয়েছেন।

তিনি বলেন, সন্দেহভাজন ব্যক্তি কিছুটা পথ পায়ে হেঁটে গির্জার বাইরে তাণ্ডব চালায় এবং আপাতদৃষ্টিতে এলোমেলোভাবে পথচারীদের ওপর গুলিবর্ষণ করে। হামলার উদ্দেশ্য ঠিক কী ছিল তা স্পষ্ট নয়।

পুলিশ আরও জানিয়েছে, দুই পুলিশ কর্মকর্তাকে সান জুয়ান আঞ্চলিক মেডিকেল সেন্টারে নেওয়া হয়েছে। বন্দুকধারীকে শুধুমাত্র একজন ১৮ বছর বয়সী কিশোর হিসেবে চিহ্নিত করা হয়েছে।

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা নিয়মিত ঘটনায় পরিণত হয়েছে। ২০২৩ সালে এখন পর্যন্ত ১৯৫ জনের বেশি মানুষ দেশটিতে বন্দুক হামলায় প্রাণ হারিয়েছেন। এমনকি উত্তর আমেরিকার এই দেশটিতে জনসংখ্যার চেয়েও আগ্নেয়াস্ত্রের সংখ্যা বেশি।

Link copied!