• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

ভারতে বৈদ্যুতিক স্কুটার থেকে ভবনে আগুন, নিহত ৮


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২, ১১:৩৫ এএম
ভারতে বৈদ্যুতিক স্কুটার থেকে ভবনে আগুন, নিহত ৮

ভারতে একটি বহুতল ভবনের আগুন লেগে অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন।

এনডিটিভি জানায়, সোমবার রাতে তেলেঙ্গানা রাজ্যের সেকেন্দ্রাবাদে এই ঘটনা ঘটে। কর্মকর্তারা জানিয়েছেন, ভবনের নিচতলায় বৈদ্যুতিক স্কুটারের শোরুমে আগুনের সূত্রপাত হয়য়। পরে তা ছড়িয়ে পড়ে উপর তলায় অবস্থিত হোটেল রুবি প্রাইডে।

সেসময় হোটেলে অন্তত ২৫ জন মানুষ অবস্থান করছিলেন। নিহত আটজনের সবাই ধোঁয়ার কারণে শ্বাসকষ্টে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে।

হায়দরাবাদের পুলিশ কমিশনার সিভি আনন্দ বলেন, “মনে হচ্ছে হোটেলের চারটি তলায় ২৩টি কক্ষ রয়েছে। ধোঁয়া সিঁড়ি বেয়ে নিচ থেকে উপর পর্যন্ত পৌঁছে গেছে। অগ্নিকাণ্ডের সময় অনেকে প্রথম ও দ্বিতীয় তলায় ঘুমাচ্ছিলেন। ধোঁয়ার মধ্যেই কয়েকজন করিডোরে চলে আসেন এবং শ্বাসকষ্টের কারণে মারা যান।”

কর্মকর্তারা জানিয়েছেন, ফায়ার সার্ভিস ক্রেন ও মই ব্যবহার করে বেশ কয়েকজনকে উদ্ধার করেছে। স্থানীয়রাও উদ্ধারকাজে যোগ দেয়। ভিডিওতে দেখা গেছে আগুন থেকে বাঁচার জন্য কিছু মানুষ হোটেলের জানালা থেকে লাফ দিতেও চেষ্টা করেছে।

হায়দরাবাদের ডেপুটি কমিশনার চন্দনা দীপ্তি বলেন, “যেখানে আগুনের সূত্রপাত হয়েছিল সেখানে বৈদ্যুতিক স্কুটারগুলো পার্ক করা ছিল। অতিরিক্ত চার্জের কারণে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।”

কর্মকর্তারা জানিয়েছেন, আগুন লাগার সময় ভবনে আগুন নেভানোর পানির স্প্রিঙ্কলার সিস্টেমও কাজ করেনি। আর কমিশনার আনন্দ জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। আহতদের চিকিৎসার জন্য শহরের বিভিন্ন হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

আগুনে প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন তেলেঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মহম্মদ মেহমুদ আলি। আগুন লাগার সঠিক কারণ খুঁজে বের করার জন্য তদন্তের নির্দেশ দেন তিনি।

Link copied!