• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ওয়ারফেজ’ এর নতুন গান ‘মা’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩, ০৪:৪১ পিএম
ওয়ারফেজ’ এর নতুন গান ‘মা’

বাংলা রক গানের ইতিহাস ‘ওয়ারফেজ’কে ছাড়া অপূর্ণ। নতুন বহু ব্যান্ড এসেছে। তবু এক ‘ওয়ারফেজ’ নিয়ে মেতে আছেন তরুণদের একটি বড় অংশ। সময়ের স্রোতে হারিয়ে না যাওয়া এই রক ব্যান্ড এ মাসেই আসছে ‘মা’ নামের নতুন একটি গান নিয়ে।

এ প্রসঙ্গে ওয়ারফেজের দলনেতা শেখ মনিরুল আলম টিপু সম্প্রতি গণমাধ্যমকে জানান নতুন এ গান সম্পর্কে। তিনি বলেন, “গানটির গীতিকার দেশবরেণ্য গীতিকার মুক্তিযোদ্ধা নয়ীম গহর। কণ্ঠ ও সুর বাবনা করিম। গানটি প্রযোজনা, সংগীতায়োজন ও পরিবেশনায় ওয়ারফেইজ। গানটি প্রকাশ করবে রেকর্ড লেবেল- লয় রেকর্ডস।”

টিপু বলেন, “শ্রদ্ধেয় নয়ীম গহর স্বাধীনতা পদকপ্রাপ্ত একজন গীতিকবি, কালজয়ী তার এমনি বহু গান আজও বাঙালির হৃদয়ে মুগ্ধতা ও প্রেরণায় মন জুড়ে আছে। যেমন- জন্ম আমার ধন্য হলো মাগো, নোঙ্গর তোলো তোলো সময় যে হলো ইত্যাদি। মা গানটা রচিত হয়েছিল স্বাধীনতার আগে, এ গানটি তার সর্বশেষ দেশের কবিতা থেকে আমরা গানে রূপান্তর করেছি।”

ওয়ারফেজের দলনেতা আরও বলেন, “আমরা নিজেদের অনেক ভাগ্যবান মনে করছি, বহুমুখী প্রতিভার অধিকারী শ্রদ্ধেয় নয়ীম গহরের লেখা গান করতে পেরেছি। সে জন্য আমরা ওয়ারফেইজের পক্ষ থেকে তার পরিবারের সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। যদিও তিনি আমাদের মাঝে নেই, তিনি এ গানটি শুনলে আমাদের কাছে আরও ভালো লাগত।”

টিপু জানান, ‘মা’ গানটি অফিসিয়ালি আগামী ২২ মার্চ, সন্ধ্যা সাড়ে ৭ মিনিটে ওয়ারফেইজ টিভিতে প্রকাশ হবে।

Link copied!