• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

বাচসাস-এর পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে: ফেরদৌস


মো. বাবুল
প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪, ০৮:৫৬ পিএম
বাচসাস-এর পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে: ফেরদৌস
বাচসাসের আয়োজনে বক্তব্য রাখছেন নায়ক ফেরদৌস। ছবি: সংবাদ প্রকাশ

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) এর পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে বলে মন্তব্য করেছেন জনপ্রিয় চিত্রনায়ক ও সংসদ সদস্য ফেরদৌস আহমেদ। ১ এপ্রিল পার করল ৫৬ বছর সংগঠনটি।। এ উপলক্ষে বিকেল ৪টায় জাতীয় প্রেস ক্লাবের প্রধান মিলনায়তনে আয়োজন করা হয়েছিল ‘মুক্তিযুদ্ধের স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনাসভা পাশাপাশি ছিল ইফতার মাহফিল অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

‘এসময় ফেরদৌস আরও বলেন, ‘ আমদের দেশে এতা পুরনো সিনেমার আর সংগঠন নেই। বাচসাসের পুরস্কারের জন্য তারকারা অপেক্ষা করতো। প্রাণ খুলে উপভোগ করতো বাচসার এই অনুষ্ঠান। আমি আহবান জানাবো বাচসার তার পুরণো এতিহ্য ফিরিয়ে আনার।’

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাচসাস সভাপতি রাজু আলীম। 

 

লোচনাসভায় অংশ নেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, নয়াদিল্লিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (প্রেস) শাবান মাহমুদ, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, সাবেক সভাপতি মোল্লা জালাল, সম্পাদক ফোরামের আহ্বায়ক রফিকুল ইসলাম রতন, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক আশরাফ আলী, বাচসাসের সাবেক সভাপতি রেজানুর রহমান, ডিইউজের নবনির্বাচিত সভাপতি সাজ্জাদ আলম খান তপু, সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, বাচসাস সাধারণ সম্পাদক রিমন মাহফুজ, সাবেক এডহক কমিটির সদস্যসচিব কামরুল হাছান দর্পন, ডিআরইউ সভাপতি শুকুর আলী শুভ, চিত্রনায়ক মাহমুদ কলি, নায়িকা নিপূন প্রমুখ।

সভা পরিচালনা করেন কার্যনির্বাহী সদস্য লিটন এরশাদ। সভার শুরুতেই ৫৬ বছর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাচসাস সদস্য গুণীজন সম্মাননা দেওয়া হয় মাসুক হেলাল, পাভেল রহমান, শিহাব সরকার, আনজীর লিটন ও হাসান হাফিজকে।

ইফতারের পর সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন বাচসাস সাবেক সভাপতি আব্দুর রমহান, এডহক কমিটির সাবেক আহ্বায়ক হাবিবুল হুদা পিটু।


অনুষ্ঠানে চলচ্চিত্র ও সংস্কৃতি অঙ্গনের নির্মাতা, শিল্পী ও কলাকুশলীদের অংশগ্রহণে পুরো পরিবেশ উৎসবমুখর ও মিলনমেলায় পরিণত হয়।

অনুষ্ঠানে বাচসাসের সভাপতি রাজু আলীম এবং সাধারণ সম্পাদক রিমন মাহফুজ জানান, বাচসাস প্রতিষ্ঠাকাল ১৯৬৮ সালের ৫ এপ্রিল। পবিত্র রমজান উপলক্ষে এবার একটু আগেই প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান করা হয়েছে।

Link copied!