• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,
ওমর সানীর জন্মদিনে মিশা

‘তোর মতো খাঁটি প্রেমিক আমি জীবনেও দেখিনি’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৬, ২০২৪, ১১:৫৫ এএম
‘তোর মতো খাঁটি প্রেমিক আমি জীবনেও দেখিনি’
ওমর সানীকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন মিশা সওদাগর। ছবি: ফেসবুক থেকে

নব্বই দশকের অন্যতম জনপ্রিয় ও সফল নায়ক ওমর সানী। বহু দর্শকনন্দিত সিনেমায় কাজ করে তিনি দেশজুড়ে খ্যাতি পেয়েছেন। সোমবার (৬ মে ) ওমর সানীর জন্মদিন। ১৯৬৯ সালের ৬ মে বরিশালে জন্মগ্রহণ করেছিলেন তিনি।

চলচ্চিত্রের মহা এই তারকা জন্মদিনে ভক্ত ও সহকর্মীদের শুভেচ্ছায় ভাসছেন। সোমবার (১১ মে) সকাল  ১১টায় ওমর সানীকে ফেসবুকে শুভেচ্ছা জানিয়েছেন জলচ্চিত্রের গুণী অভিনেতা ও চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপাতি মিশা সওদাগর। তিনটি চমৎকার ছবি পোস্ট করে ক্যাপশনে মিশা লিখেন-

গল্প উপন্যাস সিনেমা নাটক আর ইতিহাসে অনেক প্রেমিকের গল্প শুনেছি কিন্তু তোর মত খাটি প্রেমিক আমি জীবনেও দেখিনি। লও সালাম হে প্রেমিক। শুভ জন্মদিন হে প্রেমিক। শুভ জন্মদিন ওমর সানী।

নায়ক ওমর সানীর সিনেমায় অভিষেক হয় ১৯৯২ সালে নুর হোসেন বলাইর ‍‍`এই নিয়ে সংসার‍‍` সিনেমার মাধ্যমে। এরপর থেকে তিনি টানা কাজ করে গেছেন। তার অভিনীত সিনেমাগুলোর মধ্যে রয়েছে- ‍‍`চাঁদের আলো‍‍`, ‍‍`প্রেম প্রতিশোধ‍‍`, ‍‍`মহৎ‍‍`, ‍‍`প্রেমগীত‍‍`, ‍‍`আখেরি হামলা‍‍`, ‍‍`হারানো প্রেম‍‍`, ‍‍`চাঁদের হাসি‍‍`, ‍‍`দোলা‍‍`, ‍‍`আত্ম অহংকার‍‍`, ‍‍`কুলি‍‍`৷ ‍‍`আমি তুমি সে‍‍`, ‍‍`পাগল তোর জন্য রে‍‍` ও ‍‍`আজব প্রেম‍‍` ইত্যাদি।

ক্যারিয়ারের প্রথম ধাপে ওমর সানী নায়কের চরিত্রে অভিনয় করেছেন। এরপর তিনি অনেকটা মুটিয়ে যান। যার ফলে নায়কের ভূমিকায় আর কাজ করতে পারেননি। ২০০৫ সালে তিনি খলনায়কের ভূমিকায় অভিনয় শুরু করেন। সেই সিনেমার নাম ছিল ‍‍`ওর দালাল‍‍`। সিনেমাটির নায়ক ছিলেন শাকিব খান।

ব্যক্তিগত জীবনে ওমর সানী হচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী মৌসুমীর স্বামী। একসঙ্গে কাজ করতে গিয়ে প্রেমে জড়ান তারা। এরপর ১৯৯৬ সালে বিয়ে করেন। শোবিজের অন্যতম সফল জুটি তারা। এই দম্পতির সংসারে একটি পুত্র ও একটি কন্যা সন্তান রয়েছে। ওমর সানীর সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘ডেডবডি’ । সিনেমাটি পরিচালনা করেছেন মোহাম্মদ ইকবাল।

 

Link copied!