• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

আজ চরকিতে ‘ইন্টার্নশিপ’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৩, ০২:০২ পিএম
আজ চরকিতে ‘ইন্টার্নশিপ’

পড়ালেখার শেষের দিকে একটা অধ্যায় থাকে ইন্টার্নশিপ। চোখে-মুখে স্বপ্ন, আনন্দ, উত্তেজনা, মজা নিয়ে একজন স্নাতক শেষ হওয়া শিক্ষার্থী নতুন জীবনে ঢুকে। ইন্টার্নশিপ জীবনের ফান-ফূর্তি আর নানা মজার গল্প নিয়েই নির্মিত হয়েছে অলটাইম নিবেদিত চরকি অরিজিনাল সিরিজ ‘ইন্টার্নশিপ’। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৮টায় মুক্তি পাবে সিরিজটি। বুধবার (২২ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞিপ্তিতে এ তথ্য জানায় চরকি কর্তৃপক্ষ।

পরিচালক রেজাউর রহমানের পরিচালনায় এই সিরিজে দেখা যাবে বর্তমান সময়ের একঝাঁক তরুণ অভিনেতাদের। এই সিরিজের নামের ক্ষেত্রেও বেশ একটা মজার ছাপ রেখেছেন পরিচালক। Internship বানান লেখা হয়েছে ‘Internsheep’। এর কারণ পরিচালক রেজাউর রহমান নিজেই জানালেন।

পরিচালক বলেন, “সিরিজটি লেখার সময় প্রাথমিকভাবে এটার নাম দেওয়া হয়েছিল ইন্টার্ন। তবে এটা জানতাম যে ফাইনাল টাইটেল ইন্টার্ন দিব না। কিন্তু কি দিব সেইটাও বুঝতে উঠতে পারছিলাম না। গল্প লেখা, প্রি-প্রোডাকশন, শুটিং সবকিছুই যখন প্রায় শেষ নামটা নিয়ে তখনও আমরা বেশ দ্বিধায় ছিলাম। অনেক চিন্তা করে আমরা বুঝলাম নামটা আসলেই মূল গল্পের মধ্যেই এত দিন লুকিয়ে ছিল।”

রেজাউর রহমান আরও বলেন, “‘Sheep’ বা ভেড়াকে আমরা প্রায় দেখি দল বেঁধে থাকতে। লাঠি দিয়ে কেউ রাস্তা দেখায় তাদের, তখনি মনে হলো, ইন্টার্নদের জীবনটাও কিছুটা এই রকমই। ইন্টার্নদের নো চয়েস, নো ভয়েস। বস যা বলে তাই করতে হয়। আমাদের গল্পের ইন্টার্নগুলোও এরকম। এভাবেই ইন্টার্ন থেকে টাইটেল হয়ে গেল ইন্টার্নশিপ (Internsheep)।

ইন্টার্নশিপে অভিনয় করেছেন সৌম্য জ্যোতি, মীর রাব্বী, শম্পা রেজা, তাসলিমা হোসেন নদী, প্রিয়ন্তী উর্বী, সারা আলম, সাদিয়া আয়মান, মাখনুন সুলতানা মাহিমা, সাইফ ইমাম, মোরশেদ মিশু, অর্পন চাকমা, আমিন হান্নান চৌধুরী, নাফিস আহমেদ, মুকুল সিরাজ, টনি মাইকেল, রোথশি সিদ্দিকা, কাজী তানভীর রশিদ, সোহাগ, আরেফিন জিলানি প্রমুখ।

৬ পর্বের ১৪০ মিনিটের এই সিরিজটির চিত্রনাট্য লিখেছেন কারিনা কাইসার। সিনেমাটোগ্রাফিতে ছিলেন রফিকুল ইসলাম, এডিটি করেছেন নিশান মাহমুদ। শব্দ বিন্যাসে রিপন নাথ ও মিউজিক করেছেন রায়হান ইসলাম শুভ্র।

সিরিজে মূল চরিত্রে অভিনয় করেছে সৌম্য জ্যোতি। নতুন বছরের প্রথম কাজ ও শুটিংয়ের অভিজ্ঞতা নিয়ে সৌম্য বলেন, “দারুণ একটি কাজ। পুরো স্ক্রিপ্ট খুবই ইন্টারেস্টিং। বর্তমান বাস্তবতার সঙ্গে বেশ মিল রয়েছে। সবাই প্রায় সমবয়সী হওয়ায় শুটিংয়ের সময়টা বেশ উপভোগ করেছি। এই ধরনের সিচুয়েশনাল কমেডি এখন বেশ ট্রেন্ডি। এই সিরিজে আসলে জবের প্রথম দিন থেকে মাসের শেষ পর্যন্ত বিভিন্ন ছোট ছোট বিষয় তুলে ধরা হয়েছে। সিরিজটির সময় যত এগিয়ে আসছে তত বেশি এক্সসাইটেড লাগছে।”

সিরিজে তরুণ অভিনেত্রী সাদিয়া আয়মান কাজের অভিজ্ঞতা নিয়ে বলেন, “গল্পের চরিত্রের সঙ্গে বাস্তবে আমার মিল আছে। ফলে কাজটা করতে খুব বেশি কষ্ট হয়নি। অন্যদিকে আমার সহশিল্পী সৌম্যের সঙ্গে আগেও একটা কাজ করেছিলাম। তাই আমাদের সম্পর্ক বেশ ভালো। এটা দেখে অনেকে ইন্টার্নশিপের ব্যাপারে আগ্রহী হবে। অফিসের অনেক বাস্তবতা বুঝতে পারবে।”

সিরিজে অভিনয় করা প্রবীণ ও গুণী অভিনেত্রী শম্পা রেজা বলেন, “এত তরুণদের সাথে কাজ করতে গিয়ে নিজেকেও তরুণ মনে হয়েছে। পরিচালক যখন আমাকে কাজের থট লাইন বলে তখনই দারুণ লেগেছিল। আর এই সিরিজে তরুণদের বাস্তবিক স্পিরিট খুবই দারুণ ছিল। ফান ও ক্রিয়েটিভিটির মিশেলে দারুণ এক সিরিজ। সব মিলিয়ে দারুণ একটি কাজ হলো ইন্টার্নশিপ।”

 

Link copied!