• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

সমালোচনা নিয়ে মুখ খুললেন দীঘি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২, ০৩:৪৭ পিএম
সমালোচনা নিয়ে মুখ খুললেন দীঘি

একসময় ছিলেন জনপ্রিয় শিশু শিল্পী এবং প্রাপ্তবয়সে নায়িকা। বলছি প্রার্থনা ফারদিন দীঘি‍‍র কথা। নায়িকা হওয়ার সময়টা শিশু শিল্পীর মতো মসৃণ ছিল না। দীঘিকে নিয়ে একের পর এক সমালোচনা চলছে।

এই সমালোচনা নিয়ে দীঘি মনে করেন, তিনি আলোচিত বলেই মানুষ তার সমালোচনা বেশি দেখে।

দীঘি বলেন, “সব সময় সব সেক্টরে আলোচিতরা আগে সমালোচনায় পড়েন। তাই আমি মনে করি, আমি আলোচিত বলেই মানুষ আমার সমালোচনা বেশি দেখে।”

শুক্রবার রাতে একটি আয়োজনে অংশ নিয়ে এমন মন্তব্য করেছেন দীঘি। তিনি আরও বলেছেন, “ছোটবেলায় যে পরিমাণ মানুষ ছোট্ট দীঘিকে ভালোবাসত বড়বেলায় আমি এখনো সেই পর্যন্ত যেতে পারিনি। এ জন্য বড়বেলার দীঘিকে আরও টাইম দেওয়া উচিত। তবে এখন আমাকে কেন কেউ খারাপ মন্তব্য করছে, এটা নিয়ে আপসেট হওয়ার কিছু নেই। এসব যত হবে, আমি মানসিকভাবে শক্তিশালী হব। জিদ চাপবে আরও ভালো কাজ করতে হবে। আমার মনে হয়, মাঝেমধ্যে এসব দরকার আছে, নইলে সবকিছু নিরামিষ মনে হবে।”

সম্প্রতি দীঘি যুক্ত হয়েছেন ‘ফেরা’ শিরোনামে নতুন এক ওয়েব ফিল্মে। আরটিভির  প্রযোজনায় শুটিং শুরু হবে নতুন বছরে।

প্রার্থনা ফারদিন দীঘি ছোটবেলায় বাবার কাছে ময়না পাখির নাম ধরে ডাকার সংলাপ বলে দেশজুড়ে সাড়া ফেলেছিলেন। সেই সাড়া এতটাই ছিল যে নিজের প্রথম ‘কাবুলিওয়ালা’ সিনেমায় অভিনয় করে দীঘি জিতে নিয়েছিলেন শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সময়টা ২০০৬ সাল। দীর্ঘ ১৫ বছর পর সেই দীঘির নামের আগে ‘নায়িকা’ তকমা লেগেছে গত বছরের মার্চে।

Link copied!