• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
হাজী দা‌নেশ বিশ্ববিদ্যালয়

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৪০


দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ০৮:২৬ এএম
ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৪০

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন প্রায় ৪০ জন।

শনিবার (১৭ জুন) রাত ৯টা থেকে দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে বেশ কয়েকজন দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল এবং বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুইটি গ্রুপ সক্রিয়। একটি রিয়াদ-সজল গ্রুপ এবং আকাশ গ্রুপ। দীর্ঘদিন ধরেই বিশ্ববিদ্যালয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তাদের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। এরই জেরে শনিবার বিকেলে ছাত্রলীগ নেতা আকাশের সঙ্গে রিয়াদ ও সজলের কথা কাটাকাটি হলে আকাশকে তারা ক্যাম্পাস থেকে বের করে দেন। পরে আকাশের সমর্থকরা ক্যাম্পাসের ভেতরে প্রবেশ করলে সংঘর্ষ বাধে। যা কয়েক দফার চলে। এতে উভয় গ্রুপের ৪০ জন আহত হন। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা জিয়া হলে ব্যাপক ভাঙচুর চালায়।

দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোহাম্মদ জিন্নাহ আল মামুন বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন এখন পর্যন্ত পুলিশের হস্তক্ষেপ চায়নি। তবু ক্যাম্পাসের আশেপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বিশ্ববিদ্যালয়ের ঘটনা যাতে বাইরে ছড়িয়ে না পড়ে সে বিষয়টি পুলিশ দেখছে।

এ বিষ‌য়ে বিশ্ববিদ্যাল‌য়ের প্রক্টর মামুনুর র‌শিদ ব‌লেন, “প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে আন‌তে আমরা কাজ কর‌ছি। শিক্ষার্থী‌দের সঙ্গে আলোচনাও চলছে। প‌রি‌স্থি‌তি বর্তমানে স্বাভা‌বিক। ১৫ থে‌কে ২০ জন শিক্ষার্থী আহত হ‌য়ে‌ছে। ত‌বে কারও অবস্থা গুরুতর নয়। তাদের শান্ত কর‌তে আমরা কাজ কর‌ছি।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!