• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

জিম্বাবুয়েকে ১৬৬ রানের বড় লক্ষ্য দিয়েছে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৭, ২০২৪, ০৪:৪০ পিএম
জিম্বাবুয়েকে ১৬৬ রানের বড় লক্ষ্য দিয়েছে বাংলাদেশ
তাওহিদ হৃদয় ও তানজিদ তামিম। ছবি : সংগৃহীত

মঙ্গলবার তৃতীয় ম্যাচে সফরকারী জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজ লাভ নিশ্চিত করার লক্ষ্য নিয়ে মাঠে নামে বাংলাদেশ। তারা জিম্বাবুয়েকে ১৬৬ রানের বড় লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামার পর শুরুতেই লিটন দাস এবং নাজমুল হোসেন শান্তর উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছিলো বাংলাদেশ। সেখান থেকে প্রথমে তানজিদ তামিম-তাওহিদ হৃদয় জুটি, এরপর তাওহিদ হৃদয় এবং জাকের আলি অনিক জুটি বাংলাদেশকে একটা সম্মানজনক স্কোর এনে দেন। 

হাফ সেঞ্চুরি করেছেন তাওহিদ হৃদয়। ৩৮ বলে ৫৭ রান করে আউট হন তিনি। ৩টি বাউন্ডারি এবং ২টি ছক্কায় সাজান নিজের ইনিংস। ৩৪ বলে ৪৪ রান করেন জাকের আলি অনিক। ৩টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মারও মারেন তিনি। ওপেনার তানজিদ তামিম ২১ রান করেন। মাহমুদউল্লাহ ৯ এবং রিশাদ ৬ রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে বাংলাদেশ।

লিটন দাস ও অধিনায়ক  শান্ত রয়েছেন দারুণ অফ-ফর্মে। বিশ্বকাপের আগে এই দুই টপ অর্ডার ব্যাটারের অফ ফর্ম খুব দুশ্চিন্তায় ফেলে দিয়েছে টিম ম্যানেজমেন্টসহ ক্রিকেটপ্রেমী সবাইকে। লিটন মুজারাবানির বলে বোল্ড হয়ে ফিরে যাওয়ার আগে ১৫ বলে মাত্র ১২ রান করেন। শান্ত ৪ বলে মাত্র ৬ রান করে আউট হন।

জিম্বাবুয়ের মুজারাবানি ১৪ রানে ৩টি উইকেট পেয়ে ছিলেন দলের সফল বোলার। 

 

Link copied!