• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

এবার জাবির প্রশাসনিক ভবনে তালা দিলো ছাত্রলীগ


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩, ০৫:২৫ পিএম
এবার জাবির প্রশাসনিক ভবনে তালা দিলো ছাত্রলীগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগে শিক্ষক নিয়োগের জন্য গঠিত বোর্ড বাতিলের দাবিতে নতুন প্রশাসনিক ভবনে তালা দিয়েছে ছাত্রলীগ। বুধবার (১৫ মার্চ) দুপুর একটার দিকে নতুন প্রশাসনিক ভবনে এই তালা দেওয়া হয়।

দুপুর সোয়া দুইটার দিকে উপাচার্য অধ্যাপক নুরুল আলম, প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ তাঁদের অবরোধ তুলে নেওয়ার জন্য অনুরোধ জানান। পরে সোয়া তিনটার দিকে তালা খুলে আলোচনার জন্য প্রশাসনিক ভবনে প্রবেশ করেন শাখা ছাত্রলীগের সভাপতি আখতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, “আমরা চাই স্বাধীনতাবিরোধী কোনো শক্তি, বঙ্গবন্ধুর আদর্শ বিরোধী কেউ বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ পদে না থাকুক। সম্প্রতি গণমাধ্যমে প্রচারিত খবরে আমরা জানতে পেরেছি ইতিহাস বিভাগে জামায়াত মতাদর্শের শিক্ষক নিয়োগ দেওয়া হচ্ছে। আমরা চাই এই নিয়োগ বোর্ড বাতিল করা হোক।”

এর আগে সকাল নয়টায় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. সালাউদ্দিনের অপসারণের দাবিতে পরীক্ষা নিয়ন্ত্রক অফিসে তালা লাগিয়ে দেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাংশ। পরে বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসানসহ একাধিক শিক্ষকের উপাচার্যের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধানের আশ্বাসে আন্দোলন প্রত্যাহার করেন তারা।

পরীক্ষা নিয়ন্ত্রক অফিস অবরোধের নেতৃত্বে দেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি এনামুল হক এনাম, সহসভাপতি বিপ্লব হোসেন, সহসভাপতি সাজ্জাদ হোসেন, সহসভাপতি আব্দুল্লাহ আল আকাশ, সাংগঠনিক সম্পাদক বখতিয়ার ফাহিম ত্বকী।

Link copied!