• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

শাবিপ্রবিতে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন


শাবি প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪, ০৪:০৯ পিএম
শাবিপ্রবিতে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) দেড় হাজার বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছে ছাত্রলীগ।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে গোলচত্বরের পাশে একটি বৃক্ষরোপণ করে কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। সময়োপযোগী উদ্যোগ নেওয়ায় তিনি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের ধন্যবাদ জানান।

শাবি ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান বলেন, “বাংলাদেশ ছাত্রলীগ তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি, এসডিজি বাস্তবায়নের লক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগ দশ দিনে ৫ লাখ বৃক্ষরোপণের উদ্যোগ নিয়েছে। সেই কর্মসূচির অংশ হিসেবে আজকে আমাদের এই আয়োজন।” বিশ্ববিদ্যালয়কে সবুজায়ন করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফাঁকা জায়গায় বৃক্ষরোপণ করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকেও এগিয়ে আসার আহ্বান জানান তিনি।  

এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সজিবুর রহমানের সঞ্চালনায় ও সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আলমগীর কবির, বিশ্ববিদ্যালয়ের এস্টেট শাখার পরিচালক অধ্যাপক ড. রুমেল আহমেদ, শাহপরান হল প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান ও সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট সায়েদ আরেফিন খাঁন এবং আইকিউএসির সহকারী পরিচালক ইসরাত ইবনে ইসমাঈলসহ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Link copied!