• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

নওগাঁয় কাঁচা মরিচের কেজি ৮০০ টাকা


নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৩, ২০২৩, ০৩:০৬ পিএম
নওগাঁয় কাঁচা মরিচের কেজি ৮০০ টাকা

নওগাঁর পৌর বাজারসহ উপজেলার বিভিন্ন বাজার কাঁচা মরিচ ৭০০-৮০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। কয়দিন আগেও বাজারে ২০০ থেকে ৩১০ টাকা দরে কাঁচামরিচ বিক্রি হয়েছে।

সোমবার (৩ জুলাই ) সকালে শহরে পৌর বাজার সহ বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, পাইকারি বাজারে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে প্রতি কেজি ৫০০ থেকে ৬০০ টাকা দরে। আর দোকান থেকে এক কেজি কম নিলে প্রতি কেজি দাম পড়ছে ৭০০ থেকে ৮০০ টাকা।

খুচরায় ২৫০ গ্রাম কিনলে ১৭৫ থেকে ২০০ টাকা ও আধা কেজি কিনলে বিক্রেতারা নিচ্ছেন ৩৫০ থেকে ৪০০ টাকা। ১০০ গ্রাম নিলে দাম রাখছেন ১০০ টাকা। এতে খুচরা বাজারে প্রতি কেজি কাঁচা মরিচের দাম পড়ছে ৮০০ টাকা।

খোঁজ নিয়ে  জানা গেছে, জেলার ১০ উপজেলার প্রত্যন্ত অঞ্চলে হাট বাজারগুলোতে ৭০০-৮০০ টাকা দরে বিক্রি হচ্ছে কাঁচা মরিচ।

নওগাঁ শহরের মুক্তির মোড় এলাকার বাসিন্দা জাহিদ চৌধুরী বলেন, “বাজারে কাঁচা মরিচ কিনতে গিয়ে অবাক হয়েছি। কাঁচা মরিচের দাম ৭০০-৮০০ টাকা কেজি। কীভাবে একজন গরীব মানুষ সংসার চালাবে। যেখানে আমরা মধ্যবিত্তরাই হিমশিম খাচ্ছি। সরকারের তদারকি থাকলে এমন হতো না।”

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ী বলেন, ১০-১৫  দিন আগেও প্রতি কেজি কাঁচা মরিচের দাম ছিল ১৮০ টাকা থেকে ২০০ টাকা। এখন তা ৮০০ টাকা পর্যন্ত উঠেছে।

বিক্রেতারা বলেছেন, বৃষ্টি এবং বন্যার কারণে জোগান কম হওয়ায় দাম বাড়ছে। বৃষ্টির কারণে মরিচের সরবরাহ কমে গেছে। ঈদের ছুটি থাকায় বাজারে কাঁচা মরিচের কম এসেছে। তাই দামও বেড়েছে।

নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান বলেন, “যখন মোবাইল কোর্ট থাকে, তখন দাম কমে যায়। আবার বাজার থেকে চলে এলেই দাম বেড়ে যায়। আমরা ঈদের আগের দিনও মোবাইল কোর্ট পরিচালনা করেছি। আজও বাজার তদারকিতে পাঠানো হচ্ছে।”
 

Link copied!