• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

মুনমুনে আত্মবিশ্বাসী পরীমনি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২০, ২০২৪, ০২:৩৮ পিএম
মুনমুনে আত্মবিশ্বাসী পরীমনি
চিত্রনায়িকা পরীমনি। ছবি: ফেসবুক থেকে

সামাজিক মাধ্যমে সরব আলোচিত অভিনেত্রী পরীমণি। তবে রোববার (১৯ মে) তিনি একটি পোস্ট দিয়েছেন। তার পোস্টে আলোচনায় এসেছেন নিন্দুক, সমালোচক আর শত্রুতা ইস্যু। এসব অপ্রিয় মানুষদের জীবনে কীভাবে মেনে নিতে হবে তারই উপদেশ অভিনেত্রী নিয়েছেন সাংবাদিক, লেখক মুনমুন শারমিন শামসের কাছ থেকে।

ক্যারিয়ার আর ব্যক্তিজীবন নিয়ে সব সময়ই মিডিয়ার আলোচনায় থাকেন ঢালিউড চিত্রনায়িকা পরীমনি। তবে এবার আলোচনার ইস্যু একটু ভিন্ন। স্ট্যাটাসে শত্রুদের কারও নাম সরাসরি প্রকাশ না করে পরী রহস্য ভরা কথা বলেন। জানান, জীবনে নিন্দুক, সমালোচক আর শত্রুদের বিশ্রি সমালোচনায় মন-মেজাজ খারাপ হলেও আত্মবিশ্বাস বেড়েছে।

পরী তার পোস্টে শত্রুদের উদ্দেশ্য করে আরও লেখেন, ভাঙতে গিয়ে শত্রুরা আরও ইস্পাতের মতো কঠিন করে তুলেছেন অভিনেত্রীকে।

স্ট্যাটাসের এসব লেখা অবশ্য পরী ধার করে নিয়েছেন লেখক মুনমুনের দেয়া এক ফেসবুক পোস্ট থেকে। মুনমুনের লেখায় পরী নিজের জীবনের মিল খুঁজে পেয়েছেন। আত্নবিশ্বাসীও হয়েছেন।

মুনমুনের দেয়া পরামর্শ ভালো লাগায় পরী, মুনমুনের স্ট্যাটাসে কমেন্ট করে লেখেন, নিলাম। নিজের ফেসবুক পোস্টে তাই নারীবাদী লেখিকা মুনমুন শারমিন শামসকে মেনশনও করেছেন পরী।
 

চিত্রনায়িকা পরীমনির সে ফেসবুক পোস্ট সময়ের পাঠকের জন্য তুলে ধরা হলো-

শুনলে হয়তো অনেকে অবাক হবে, চিরকাল শত্রুরা আমার আত্মবিশ্বাস বাড়িয়েছে। কিংবা হয়ত পুরো শত্রু না, কিন্তু বন্ধুও না এমন লোক, যাদের নেগেটিভ কমেন্ট আমার দিকে ধেয়ে আসছে, বিশ্রি সমালোচনা, কিংবা জাজমেন্ট- এসব শুনে আমার মন খারাপ, মেজাজ খারাপ হয়েছে কি হয় নাই; কিন্তু আমার ডেডিকেশন আর আত্মসচেতনতা ধাই ধাই করে বেড়েছে- এই এদের জন্যে। এরা আসলে চিরকাল আমার অপকার করতে চেয়ে উপকার করে ফেলসে। আহা! যদি জানতো!

এ রকম বহু হয়েছে। যখন কেউ জাজ করেছে, আমি সেটা একেবারে ফেলে দিইনি। বিবেচনা করেছি। নিজেকে নতুন করে বাজিয়ে দেখেছি। ফলাফল- নিজেকে নতুন করে আবিষ্কার করেছি, আরো আত্মবিশ্বাসী হয়েছি এবং আরেকটু ভালো কিছু ঝুলিতে যুক্ত হয়েছে।

তাই যারা সমালোচনা করেছে, খোঁচা দিয়েছে, তারা আমাকে ভাঙতে গিয়ে আরও ইস্পাত কঠিন করে দিয়েছে। এরা জানেই না কত উপকার করেছে! তাই, খোঁচামারানি, সমালোচক জ্ঞানীদের ওয়েলকাম করবেন। এরাই আপনাকে গ্রো কর‍তে হেল্প করবে। 
 

Link copied!