• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

সাংবাদিক নাদিম হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন


নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ০৬:৩৬ পিএম
সাংবাদিক নাদিম হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

জামালপুরের বকশীগঞ্জে বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম ও একাত্তর টিভির সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

রোববার (১৮জুন) বেলা ১১টার দিকে নওগাঁ জেলার মুক্তির মোড় শহীদ মিনার চত্তরে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে জেলার টেলিভিশন প্রিন্ট অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এম আর রকি, জেলা মফস্বল সাংবাদিক ইউনিয়নের সভাপতি খোরশেদ আলম, বাংলাদেশ প্রেস ক্লাব নওগাঁর সাধারণ সম্পাদক মাহবুবুল আলম রানা বক্তব্য রাখেন। এছাড়া ডিএম ফজলে রাব্বি স্বাধীন, মাহমুদুল হাসান চাঁদ, গোলাম রসুল বাবু, বরুণ মজুমদার, রাশেদুজ্জামান সাইফুল ওয়াদুদসহ জেলায় কর্মরত অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে বক্তারা সাংবাদিকদের ওপর হামলা-মামলা বন্ধে সরকারের হস্তক্ষেপ কামনা করেন। পাশাপাশি তারা নাদিম হত্যায় জড়িদের গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

বুধবার (১৪ জুন) রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে জামালপুরের বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যান। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

Link copied!