• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

ফখরুল এখনো পাকিস্তানের জয়গান গায়: কাদের


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০৪:০১ পিএম
ফখরুল এখনো পাকিস্তানের জয়গান গায়: কাদের

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এখনো পাকিস্তানের জয়গান গান বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে নোয়াখালীর কবিরহাট বাজারে বঙ্গবন্ধু চত্বরে এক কর্মী সভায় ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, “বাংলাদেশে এখনো পাঁচ মাসের আমদানি রিজার্ভ মজুত রয়েছে। পাকিস্তানের কাছে ১ সপ্তাহ আমদানি করার টাকা নেই। তারপরেও মির্জা ফখরুল বলে পাকিস্তান আমলে ভালো ছিলাম।”

কাদের বলেন, “পাকিস্তান আজ তলিয়ে গেছে, অর্থনীতিতে ডুবে গেছে। ফখরুল এখনো পাকিস্তানের জয়গান গায়। ৭১ ফখরুলের পছন্দ নয়। সোহরাওয়ার্দী উদ্যান ফখরুলের পছন্দ নয়। সে জন্য মিটিং করতে গেছে গোলাপবাগের গরুর হাটে। সোহরাওয়ার্দী উদ্যানে করবে না। কারণ সেখানে আত্মসমর্পণ করেছে। সেখানে ৭ মার্চের ভাষণ হয়েছে। ফখরুলের পেয়ারা দোস্ত পাকিস্তান। এরা পাকিস্তানের কথা বলে সকালে ঘুম থেকে ওঠে। পাকিস্তানের জয়গান গেয়ে রাতে ঘুমায়।” 

নারীদের উদ্দেশ করে কাদের বলেন, “বিএনপি যদি আবারও ক্ষমতায় আসে আপনাদের বোরকা পরিয়ে ঘরে রাখবে। বাংলাদেশ হবে আফগানিস্তান। ইউনিভার্সিটিতে ভর্তি হতে পারবে না মেয়েরা। এরা ক্ষমতায় গেলে মেয়েরা সরকারি চাকরি করতে পারবে না।”

সেতুমন্ত্রী বিএনপির নেতাকর্মীদের ইঙ্গিত করে বলেন, “আমরা তাদের আক্রমণ করতে চাই না। কিন্তু যে হাত অস্ত্র নিয়ে আসবে, সেই হাত ভেঙে দেব। যে হাত আগুন নিয়ে আসবে, সেই হাত পুড়িয়ে দেব। যে হাত ভাঙচুর করতে আসবে, সেই হাত গুটিয়ে দিতে হবে। আমরা আক্রমণ করব না। কিন্তু আক্রান্ত হলে আমরা ছাড় দেব না। ফাইনাল খেলা হবে ডিসেম্বরে।”

কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মোহাম্মদ ইব্রাহীমের সভাপতিত্বে সাধারণ সম্পাদক জহিরুল হক রায়হানের সঞ্চালনায় উপজেলা আওয়ামী লীগ এ সমাবেশের আয়োজন করে।  

Link copied!