• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

প্রতিবন্ধী শিশুকে চড় দেওয়ার জেরে সংঘর্ষ, বৃদ্ধ নিহত


নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪, ১০:২৮ এএম
প্রতিবন্ধী শিশুকে চড় দেওয়ার জেরে সংঘর্ষ, বৃদ্ধ নিহত
প্রতীকী ছবি

নরসিংদীর রায়পুরায় মসজিদে এক প্রতিবন্ধী শিশুকে চড় থাপ্পড় দেওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজনের মারধরে চাঁন মিয়া (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

শুক্রবার (৫ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যুর খবর জানান স্বজনরা।

এর আগে, শুক্রবার বেলা ২টায় উপজেলার মরজাল ইউনিয়নের চরমরজাল শিমুলতলী এলাকায় তাকে মারধরের ঘটনা ঘটে।

চাঁন মিয়া ওই এলাকার রহম আলীর ছেলে এবং সাবেক ইউপি সদস্য রমিজ উদ্দিন ভুইয়ার ভাই। ঘটনার পর থেকে অভিযুক্তরা পলাতক।

চাঁন মিয়াকে মারধর ও মৃত্যুর বিষয়টি মোবাইল ফোনে নিশ্চিত করেছেন রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাফায়েত হোসেন পলাশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবৎ পারিবারিক জমি সংক্রান্ত বিষয় নিয়ে চাঁন মিয়ার সঙ্গে সোহেল মিয়ার বিরোধ চলে আসছিল। শুক্রবার জুমার নামাজে মসজিদে চাঁন মিয়া প্রতিবন্ধী এক শিশুকে চড় থাপ্পড় দেন। এ ঘটনাকে কেন্দ্র করে পরে সোহেল ও চাঁন মিয়ার মধ্যে কথা–কাটাকাটির একপর্যায়ে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। চাঁন মিয়ার মাথায় আঘাত পান। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় নিতে বলেন। স্বজনেরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনার পর থেকে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। অভিযুক্ত পরিবারের লোকজন পালিয়েছে।

মরজাল ইউনিয়ন পরিষদের (ইউপি)  চেয়ারম্যান আতাউর রহমান বলেন, নামাজের সময় একজন শিশু বিরক্ত করায় তাকে মসজিদ কমিটির সভাপতি শাসন করেছিলো। এরই জের ধরে তার স্বজনরা সভাপতিকে মারধর করে। পরে হাসপাতালে তিনি মারা যান। এরকম একটি ঘটনা থেকে এত বড় ঘটনা ঘটে গেলো। আমরা সকলে মর্মাহত।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো সাফায়েত হোসেন পলাশ বলেন, “সংঘর্ষের ঘটনায় একজন নিহত হয়েছেন। এলাকার সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পুলিশ সদস্যদের নিয়ে ঘটনাস্থলে এসে কাজ করছি। বিস্তারিত পরে বলা যাবে।”

Link copied!