• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ফরিদপুরের দশ গ্রামে পালিত হচ্ছে ঈদুল আজহা


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৮, ২০২৩, ০১:২৭ পিএম
ফরিদপুরের দশ গ্রামে পালিত হচ্ছে ঈদুল আজহা

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার দশটি গ্রামে ঈদুল আজহা উদযাপন করেছেন মুসল্লিরা। তবে ভোর থেকে মুষলধারে বৃষ্টি নামায় মসজিদের ভেতর নামাজ আদায় করেন তারা।

বুধবার (২৮ জুন) সকাল সাড়ে ৯টায় উপজেলার শেখর ইউনিয়নের মাইটকুমরা জামে মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়।

সকাল দশটার দিকে রাখালতলী পুরাতন মসজিদের ইমাম জয়নাল ফকির ঈদের জামাতের ইমামতি করেন। এছাড়া আরও কয়েকটি মসজিদে আংশিক কিছু মানুষ ঈদের নামাজ আদায় করেন।

স্থানীয় মাইটকোমরা গ্রামের বাসিন্দা আকতার হোসেন বলেন, “এবার খুব ভোর থেকেই বৃষ্টি। তাই মসজিদের বাইরে নামাজ আদায় করা সম্ভব হয়নি। মাইটকুমড়া জামে মসজিদে সকাল সাড়ে ৯টায় ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।”

বোয়ালমারী উপজেলার রূপাপাত ইউনিয়নের কাঁটাগড় গ্রামের বাসিন্দা মো. মাহিদুল হক বলেন, “সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে বোয়ালমারী উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের কাটাগড়, সহস্রাইল, দরি সহস্রাইল, মাইটকোমড়া, রাখালতলি গঙ্গানন্দপুর, দিঘিরপাড়সহ অন্তত দশটি গ্রামের বেশ কিছু মানুষ ঈদ উদযাপন করছেন। তবে বৃষ্টির কারণে মসজিদের মাঠে সাজসজ্জা ও নামাজ আদায় করা সম্ভব হয়নি। মসজিদের মধ্যে মুসল্লিরা ঈদের নামাজ আদায় করেন এবং দুপুর ১২টার দিকে পশু কোরবানি দেন।

শেখর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল আহমেদ বলেন, “উপজেলার দুটি ইউনিয়নের সহস্রাইল, দড়ি সহস্রাইল, ভুলবাড়িয়া, বারাংকুলা, বড়গাঁ, মাইটকুমড়া, গঙ্গানন্দপুর, রাখালতলী, কাটাগড়, কলিমাঝি, জয়দেবপুর ও দিঘীরপাড় গ্রামের কিছু মানুষ আগাম ঈদের নামাজ আদায় ও কোরবানি দিয়েছেন। দীর্ঘদিন ধরে তারা এ রেওয়াজ অব্যাহত রেখেছেন।” 

Link copied!