• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

হালনাগাদ ভোটার তালিকা থেকে বাদ পড়ার অভিযোগ


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩, ০৫:৩৬ পিএম
হালনাগাদ ভোটার তালিকা থেকে বাদ পড়ার অভিযোগ

ফেনীতে নতুন ভোটার হালনাগাদ থেকে অনেকে বাদ পড়া অভিযোগ উঠেছে নির্বাচন অফিসের বিরুদ্ধে।

ফেনী পৌরসভাস্থ পাঠান বাড়ি এলাকার ফোরকান উদ্দিন জানান, কখন ভোটার হালনাগাদ হয়েছে জানেন না। তিনি প্রবাস থেকে এসেছেন প্রায় ৮ মাস। এবার নতুন ভোটার হালনাগাদে তিনি বাদ পড়েছেন।

জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, এবার ফেনী জেলাতে নতুন ভোটার হালনাগাদ হয়েছে ১ লাখ ১৯ হাজার ৩৯ জন। নতুন ভোটারদের মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৫৭ হাজার ১১০ জন এবং নারী ভোটার সংখ্যা ৬১ হাজার ৯২৯ জন।

২০২২ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ফেনীতে ভোটার ছিল ১১ লাখ ৯০ হাজার ১৮৭জন। তাদের মধ্যে ২৪ হাজার ৭৫৮ জন কর্তন হয়েছে। আর স্থানান্তর হয়েছে ৪ হাজার ৫০১ জন। নতুন পুরাতন মিলে জেলায় মোট ভোটার সংখ্যা ১৩ লাখ ৯ হাজার ২২৬ জন। তাদের মধ্যে হিন্দু ভোটার রয়েছে ৭৭ হাজার ২৬৩জন। ৩৪ জন খৃষ্টান আর বৌদ্ধ রয়েছেন ১৯৪ জন। এছাড়া হিজড়া রয়েছে ৫ জন। তাদের মধ্যে ছাগলনাইয়াতে ৪ জন ও দাগনভূঞাতে একজন।

ফেনী জেলা নির্বাচন অফিসার নাছির উদ্দিন পাটোয়ারী জানান, ফেনীতে ভোটার হালনাগাদ হওয়ার কথা মাত্র দুই শতাংশের সেখানে হালনাগাদে অন্তর্ভুক্ত হয়েছে পাঁচ দশমিক দুই শতাংশ। সারা বছরই ভোটার হালনাগাদ চলমান রয়েছে। যে কোনো সময় বাদপড়া ভোটাররা হালনাগাদ তালিকায় অন্তর্ভুক্ত হতে পারবেন। তবে নির্বাচনী এলাকায় তফসিল ঘোষণার পর থেকে নির্বাচন পর্যন্ত ভোটার হালনাগাদ বন্ধ থাকে।

Link copied!