• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫
উপজেলা নির্বাচন

‘ঘোড়া নিয়ে নয়, ঘোড়ার গাড়ি নিয়ে প্রচারণা করেছি’


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: মে ১৯, ২০২৪, ০৬:৪৫ পিএম
‘ঘোড়া নিয়ে নয়, ঘোড়ার গাড়ি নিয়ে প্রচারণা করেছি’

পাবনার আটঘরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী প্রচারণায় জীবন্ত ঘোড়া ব্যবহারের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় রোববার (১৯ মে) মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. তানভীর ইসলাম পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

এর আগে শুক্রবার (১৭ মে) বিকেলে উপজেলার একদন্ত ইউনিয়নের শিবপুর বাজার এলাকা থেকে জীবন্ত ঘোড়া নিয়ে নির্বাচনী প্রচারণা করেন চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম কামাল।

ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপে আটঘরিয়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে সাইফুল ইসলাম ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার একদন্ত ইউনিয়নের শিবপুর বাজার এলাকা থেকে জীবন্ত ঘোড়া নিয়ে নির্বাচনী প্রচারণা ও মোটরসাইকেলের সোডাউন দিয়ে প্রচার কাজ চালিয়েছেন সাইফুল ইসলাম কামাল। যা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন।

এ বিষয়ে উপজেলার বর্তমান চেয়ারম্যান ও মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যার প্রার্থী মো. তানভীর ইসলাম বলেন, “সাইফুল ইসলাম কামালের সন্ত্রাসীরা প্রতিনিয়ত আমার কর্মী, সমর্থক ভোটারদের ভয়ভীতি হুমকি দিচ্ছে। উচ্ছৃঙ্খল আচরণ করে ভোটারদের ভোট দিতে নিরুৎসাহিত করছে। সাইফুল ইসলাম কামাল বারংবার নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে ক্ষমতার প্রভাব বিস্তার করছেন।”

অভিযোগের বিষয়ে জানতে চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম কামাল বলেন, “ঘোড়া নিয়ে প্রচার প্রচারণা করিনি। তবে আমি ঘোড়ার গাড়ি নিয়ে প্রচার প্রচারণা করেছি। এটাও যদি বিধি নিষেধ থাকে তাহলে এটাও পরিহার করব।”

পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, “জীবন্ত ঘোড়া নিয়ে নির্বাচনী প্রচারণায় চেয়ারম্যান প্রার্থী এমন একটি অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!