• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

যৌথ অভিযানে কেএনএফের ৩ সদস্যসহ আটক ৪


বান্দরবান প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪, ১২:৫৩ পিএম
যৌথ অভিযানে কেএনএফের ৩ সদস্যসহ আটক ৪
জেলার মানচিত্র

বান্দরবানের থানচি থেকে পাহাড়ি সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ৩ সদস্য ও একজন গাড়ি চালককে আটক করেছে পুলিশ। এ সময় ব্যাংক ডাকাতিতে ব্যবহৃত একটি গাড়ি জব্দ করা হয়।

সোমবার (৮ এপ্রিল) সকালে অভিযান চালিয়ে আটক করা হয় তাদের। এর আগে রোববার ভোরে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান সমন্বয়ককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া কেএনএফের অন্যতম ওই নেতার নাম চেওসিম বম (৫৫)।

গ্রেপ্তার চেওসিম বম ‘কেএনএফ’ এর আদি সংগঠন ‘কুকি-চিন ন্যাশনাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (কেএনডিও)’ এর অন্যতম প্রতিষ্ঠাতা ও ‘কেএনএফ’ প্রধান নাথান বমের ঘনিষ্ঠজন বলে দাবি করেছে র‌্যাব।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ অডিটরিয়ামে সংবাদ সম্মেলনে র‌্যাব-১৫ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন জানান, গ্রেপ্তার চেওসিমের বাড়ি থেকে দুটি বন্দুক জব্দ করা হয়েছে।

এদিকে রুমা-থানচি উপজেলায় কেএনএফ’র লাগাতার সন্ত্রাসী কর্মকাণ্ড দমনে অভিযানে যুক্ত হয়েছে সাঁজোয়া যান। এরই অংশ হিসেবে চলমান পরিস্থিতি মোকাবিলায় রোববার (৭ এপ্রিল) রাতে আনা হয়েছে বিশেষ সাঁজোয়া যান। যা দিয়ে এ দুই উপজেলায় ঝুঁকিপূর্ণ এলাকায় টহল দেবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

Link copied!