• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
সিলেট টেস্ট

এজাজের বলে ফিরলেন জাকির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩, ১১:০৮ এএম
এজাজের বলে ফিরলেন জাকির
এজাজের বলে ফিরলেন জাকির। ছবি : ক্রিকেইনফো

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিং করতে নামা টাইগাররা ৩৯ রানে হারিয়েছে প্রথম উইকেট। ১২ রান করে আউট হয়ে গেছেন জাকির হাসান। এই প্রতিবেদনটি লেখার আগ পর্যন্ত ২১ ওভারে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৭৭ রান। নাজমুল শান্ত ৩২ ও মাহমুদুল হাসান জয় ২৫ রানে অপরাজিত আছেন।

অথচ বাংলাদেশের হয়ে ওপেনিং করতে আসা মাহমুদুল হাসান জয় ও জাকির শুরুটা করেন দেখেশুনে। ম্যাচের দ্বিতীয় ওভারেই রিভিউ নিয়ে বসে নিউজিল্যান্ড। তবে, সেটা ব্যর্থ হয়েছে। কাইল জেমিসনের ডেলিভারি খেলতে গিয়ে প্যাডে লাগান জাকির হাসান। জোড়ালো আবেদন করে কিউইরা। কিন্তু তাতে সাড়া দেননি আম্পায়ার। এরপর রিভিউ নেন নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদি। টিভি রিপ্লেতে দেখা যায়, বল জাকিরের ব্যাটের ভেতরের কানা ছুঁয়ে গেছে। 

ব্যক্তিগত ১ রানের সময় জীবন পাওয়া জাকির নিজের ইনিংসটাকে এরপর বেশি লম্বা করতে পারেননি। স্কোরবোর্ডে তার নামের পাশে আর ১১ রান যোগ করতেই বিদায় নেন তিনি। ম্যাচের ১৩তম ওভারে ওভারে এজাজ প্যাটেলের অফ স্টাম্পের বল, ব্যাকফুটে গিয়ে কাট করতে চেয়েছিলেন জাকির। কিন্তু বল ঘুরে ছত্রখান করে দেয় তার অফ স্টাম্প।এর আগে ১ চারে ৪১ বলে ১২ রান করেছেন বাঁহাতি ওপেনার। তার বিদায়ে ভাঙল ৩৯ রানের উদ্বোধনী জুটি।

জাকিরের বিদায়ে জয়ের সঙ্গে জুটি বেধেছেন অধিনায়ক নাজমুল শান্ত। দুজন কিছুটা ওয়ানডে স্টাইলে ব্যাটিং করছে। বিশেষ করে অধিনায়ক শান্ত। 

এই ম্যাচে বাংলাদেশের হয়ে ১০২ তম ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছে শাহাদাত হোসেন দিপুর। ম্যাচে দুই দলই তিন স্পিনার নিয়ে মাঠে নেমেছে। তবে বাংলাদেশের দলে রয়েছে এক পেসার, আর কিউইদের দলে রয়েছে দুই জন। 

Link copied!