• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্কে চলছে পাকিস্তান-ভারত ম্যাচের স্টেডিয়ামের নির্মাণ কাজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪, ০৩:৫১ পিএম
নিউইয়র্কে চলছে পাকিস্তান-ভারত ম্যাচের স্টেডিয়ামের নির্মাণ কাজ
নির্মানাধীন নাসাউ স্টেডিয়াম, যেখানে অনুষ্ঠিত হবে পাকিস্তান বনাম ভারত ম্যাচ। ছবি : সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে বাকি রয়েছে আর মাত্র ৬০ দিন। প্রতিযোগিতা শুরুর কয়েক দিনের মধ্যেই হবে ভারত বনাম পাকিস্তানের ম্যাচ। নিউইয়র্কের নাসাউ কাউন্টিতে সেই ম্যাচের জন্য আলাদা স্টেডিয়াম তৈরি হওয়ার কথা। সেই কাজ কত দূর এগিয়েছে? সম্প্রতি ভিডিও প্রকাশ করে তা দেখাল আইসিসি।

বিশ্বকাপ যত এগিয়ে আসছে, তত বাড়ছে টিকিটের চাহিদা। তার মধ্যে নাসাউ কাউন্টি স্টেডিয়ামের টিকিট নিয়ে সবচেয়ে বেশি আগ্রহ রয়েছে। কারণ এই মাঠেই হবে ভারত-পাকিস্তান ম্যাচ। রয়েছে আরও কিছু গুরুত্বপূর্ণ ম্যাচ। ৩৪ হাজার আসনবিশিষ্ট স্টেডিয়ামে কোনও ম্যাচেই আসন খালি থাকবে না বলে মনে করা হচ্ছে।

স্টেডিয়াম তৈরি নিয়ে অনেক টালবাহানা হয়েছে। ঠিক সময়ে স্টেডিয়াম প্রস্তুত করা যাবে কি না তা নিয়েও সন্দেহপ্রকাশ করা হয়েছে। তবে আইসিসির প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে, স্টেডিয়াম তৈরির কাজ দ্রুত লয়ে এগোচ্ছে। মাঠের আউটফিল্ড এবং পিচ তৈরির কাজ যেমন এগোচ্ছে, তেমনই গ্যালারি সহ পরিকাঠামোগত বাকি কাজও এগোচ্ছে।

নাসাউ কাউন্টি স্টেডিয়ামে দু’টি উল্লেখ্যযোগ্য অংশ হল ইস্ট স্ট্যান্ড এবং ওয়েস্ট স্ট্যান্ড। এই দু’টি স্ট্যান্ড মিলিয়ে ২৪ হাজার দর্শক বসতে পারবেন। পাশাপাশি হসপিটালিটি, মিডিয়া বক্স, ভিআইপি বক্স-সহ বিভিন্ন জায়গা রয়েছে। নিউইয়র্কে ভারত এবং পাকিস্তান, দুই দেশেরই প্রচুর মানুষ থাকেন। তাঁদের মধ্যে আগ্রহ রয়েছে। পাশাপাশি যুক্তরাষ্ট্রের অন্যান্য প্রদেশ থেকেও প্রচুর মানুষ খেলা দেখতে আসবেন।
 

Link copied!