• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকইনফোর বিপিএল সেরা একাদশে রয়েছেন কারা?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩, ২০২৪, ০১:০৭ পিএম
ক্রিকইনফোর বিপিএল সেরা একাদশে রয়েছেন কারা?
ছবি: প্রতীকী

পর্দা নেমেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) জমজমাট দশম আসরের। প্রথমবারের মতো শিরোপা তামিম ইকবালের দল ফরচুন বরিশাল। ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৬ উইকেটে হারিয়ে দেয় বরিশাল। এখন দর্শকদের আগ্রহ বিপিএলসেরা একাদশে কারা থাকবেন তা জানার। 

তামিমকে অধিনায়ক করে তেমনই একটি একাদশ গঠন করেছে ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

দুই তামিমকে ওপেনিংয়ে রেখে একাদশ সাজিয়েছে ক্রিকইনফো। যেখানে টুর্নামেন্টের সর্বোচ্চ ৪৯২ রান অধিনায়ক তামিমের সঙ্গে রয়েছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলা তানজিদ হাসান তামিম। তানজিদ তামিম ৩৮৪ রান করে চট্টগ্রামকে প্লে-অফে তুলতে ভ‚মিকা রাখেন। 

ওয়ানডাউনে রয়েছেন টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ ৪৬২ রান করা কুমিল্লার তাওহীদ হৃদয়। পাকিস্তানের সাবেক অধিনায়ক বাবর আজমও আছেন সেরা একাদশে। মাত্র ছয় ম্যাচে তিনি ২৫১ রান করেন। 

মিডল অর্ডারে রংপুর রাইডার্সের হয়ে ২৯১ রান করা জেমস নিশাম ও ৩৮০ রান করা বরিশালের মুশফিকুর রহিম। ফাইনালের সেরা খেলোয়াড় মোট ২৫৫ রান করা ও ১৭টি উইকেট পাওয়া বরিশালের ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার কাইল মায়ার্সও আছেন সেরা একাদশে। সেরা একাদশের মিডল অর্ডারে থাকা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব অসাধারণ পারফর্ম করে ২৫৫ রানের পাশাপাশি নিয়েছেন ১৭ উইকেট। 

বরিশালের অলরাউন্ডার সাইফউদ্দিন সেরা একাদশে জায়গা পেয়েছেন। ব্যাট হাতে সেভাবে অবদান রাখতে না পারলেও, ১৫ উইকেট শিকার করেছেন। বিপিএলে সেরা একাদশে জায়গা পেয়েছেন ওমানের বাঁ-হাতি পেসার বিলাল খান ও টাইগারদের তারকা পেসার শরিফুল ইসলাম। শরিফুল এবারের বিপিএলের সেরা উইকেটশিকারি হয়েছেন। ১২ ম্যাচেই তার দখলে গেছে ২২ উইকেট। এছাড়া চট্টগ্রামের হয়ে ১৫ উইকেট নিয়েছেন বিলাল।
 

Link copied!