• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপের পর টি-টোয়েন্টিও ছাড়বেন ওয়ার্নার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০২:৩৭ পিএম
বিশ্বকাপের পর টি-টোয়েন্টিও ছাড়বেন ওয়ার্নার
ডেভিড ওয়ার্নার। ছবি : সংগৃহীত

ভারতের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপের ফাইনালটাই ছিল অস্ট্রেলিয়ার হয়ে মারকুটে ব্যাটার ডেভিড ওয়ার্নারের শেষ ওয়ানডে ম্যাচ। এরপর তিনি বিদায় বলে দিয়েছেন ক্রিকেটের বনেদি ফরম্যাট টেস্টকেও। অজিদের হয়ে এখন খেলছেন শুধুমাত্র ওই টি-টোয়েন্টি ফরম্যাট। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই তিনি জাতীয় দলের এই জার্সিটিও খুলে রাখবেন।

ওয়ার্নার এখনও ফুরিয়ে যাননি সেটার প্রমাণ মিলল ওয়েস্টইন্ডিজের বিপক্ষে সিরিজে। মঙ্গলবার অস্ট্রেলিয়ার হেরে যাওয়া ম্যাচেও খেললেন ৮১ রানের ঝকঝকে এক ইনিংস। হয়েছেন ম্যাচসেরা খেলোয়াড়ও। 

ওয়ার্নার জানালেন, দেশের মাটিতে এটাই ছিল শেষ। এরপর আর কখনোই অন্তত অস্ট্রেলিয়ার মাটিতে তাকে আর টি-টোয়েন্টি ম্যাচে দেখা যাবে না। 

ওয়ার্নারের কাছে জানতে চাওয়া হয় টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তিনি অবসর নেবেন কি না? উত্তরে বাঁহাতি এই ওপেনার বলেছেন, ‘হ্যাঁ, আমার ওখানেই শেষ। এখন তরুণদের মেলে ধরার সময়। আমাদের প্রচুর প্রতিভাবান খেলোয়াড় আছে।’ ৩৭ বছরের ওয়ার্নার যে নতুন দিনের জন্য জায়গা ছেড়ে দিতে চান সেটা স্পষ্ট। 

ওয়ার্নার জানালেন, ‘নিউজিল্যান্ড সিরিজের পর আইপিএলে খেলব এবং তারপর ক্যারিবিয়ানে যাব বিশ্বকাপে খেলতে।’ বিশ্বকাপের আগে ওয়ার্নারকে অস্ট্রেলিয়ার জার্সিতে তাই আরেকবার দেখার সুযোগ আছে কেবল কিউইদের বিপক্ষে সিরিজে। 

ওয়ার্নার আগেই ওয়ানডে আর টেস্টে বিদায় বলে দিয়েছিলেন। তবে সেই বিদায়েও রেখেছেন ফেরার আভাস। নিজেই জানিয়েছিলেন, অস্ট্রেলিয়ার প্রয়োজন হলে ২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে আবার ফিরে আসবেন তিনি।
 

Link copied!