• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

এটা আসলে মুশির ট্রফি: তামিম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২, ২০২৪, ০৩:০২ পিএম
এটা আসলে মুশির ট্রফি: তামিম
শিরোপা ট্রফি নিয়ে উল্লসিত ফরচুন বরিশালের খেলোয়াড়রা। ছবি: সংগৃহীত

এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের একচ্ছত্র দাপট থামিয়ে নতুন চ্যাম্পিয়ন হয়েছে ফরচুন বরিশাল। ফাইনালে তারা ৬ উইকেটে কুমিল্লাকে হারিয়ে গতবারের হারের প্রতিশোধ নিয়েছে, হয়েছে নতুন চ্যাম্পিয়ন। বিজয়ী ট্রফিটা দলের দুই সিনিয়র তারকা মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদকে উৎসর্গ করেছেন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল।

তামিমের অনুভ‚তি প্রকাশ করার জন্য যখন তাকে ডাকা হয়, তখন সেখানে তিনি প্রথমেই মুশফিক ও মাহমুদউল্লাহকে আসতে বলেন। দুজনেই সেখানে যাওয়ার পর তামিম ট্রফিটা তাদেরকে উৎসর্গ করার ঘোষণা দেন।

তিনি বলেন, এটাকে আসলে মুশির (মুশফিক) ট্রফিই বলা যায়। এসময় মুশফিককে ট্রফি উৎসর্গ করার ব্যাখ্যাও দেন তামিম। তিনি বলেন, সে মাঠে অসাধারণ কিছু কাজ করেছে। ফিল্ডিং পরিবর্তন করেছে, আরও অনেকভাবে আমাকে সাহায্য করেছে। তাই এটাকে আমি মুশির ট্রফিই বলবো।

তামিম আরও বলেন, আমি অধিনায়ক ছিলাম তাই মানুষ আমাকেই কৃতিত্ব দেবে। কিন্তু এ ধরনের টুর্নামেন্টে অনেক চাপ থাকে। মুশি আমার চাপ অনেকটা কমিয়ে দিয়েছে। তাই আমি আমার নিজের ব্যাটিংয়ে মনোযোগ দিতে পেরেছি। মুশি, মাহমদুউল্লাহ এবং অন্যদের সমর্থন ছাড়া এটা সম্ভব হতো না বলেও মন্তব্য করেন তামিম।
 

Link copied!