• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

রাশিয়ার বিপক্ষে পাত্তাই পেলো না বাংলাদেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩, ০১:২৩ এএম
রাশিয়ার বিপক্ষে পাত্তাই পেলো না বাংলাদেশ
ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো ইউরোপিয়ান কোনো দলের বিপক্ষে মাঠে নামার সুযোগ পেয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ নারী দল। তবে প্রথম দেখাটা সুখকর হয়নি বাংলার মেয়েদের। রাশিয়ার মেয়েদের উচ্চতার কাছে বারবারই অসহায় লেগেছে স্বাগতিকদের, ফলে হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে।

বুধবার (২২ মার্চ) বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশীপের ম্যাচে নিজেদের দ্বিতীয় ম্যাচে রাশিয়ার মেয়েদের বিপক্ষে ০-৩ গোলের ব্যবধানে হেরেছে  গোলাম রব্বানি ছোটনের দল।

শুধু উচ্চতা নয়, রাশিয়ানদের অভিনব সব কৌশলের বিপক্ষে কোনো উত্তরই যেন এদিন জানা ছিল না বাংলাদেশের। ম্যাচের পঞ্চম মিনিটেই প্রথম গোল হজম করে স্বাগতিকরা।

মাঝমাঠ থেকে উড়ে আসা ক্রস নিয়ে স্বাগতিকদের দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে অধিনায়ক এলেনা গোলিক দুর্দান্ত গোল করে এগিয়ে দেন রাশিয়াকে।

বিরতিতে যাওয়ার আগ মুহুর্তে ম্যাচের দ্বিতীয় গোল হজম করে বাংলাদেশ।  এবারও গোলদাতা সেই রাশিয়ান অধিনায়ক এলেনা গোলিক।

দ্বিতীয়ার্ধেও বাংলাদেশের উপর দাপট দেখিয়েছে রাশিয়া। উয়েফার অনুরোধে সাফ খেলতে আসা দলটির একচেটি আধিপত্যে যেন পাত্তাই পাচ্ছিল না স্বাগতিকরা। তাদের একের পর এক আক্রমণ সামলাতেই বেশি সময় পার করতে হয়েছে বাংলার মেয়েদের।

ম্যাচের ৬২তম মিনিটে স্বাগতিকদের কফিনে শেষ পেরেক মারেন রাশিয়ান ফুটবলার কারাতেভা। এই গোলের উৎসও মাঝমাঠ থেকে উড়ে আসা ক্রস। সেই ক্রসে উচ্চতার সুবিধা নিয়ে দুর্দান্ত দক্ষতায় নিয়ন্ত্রণ নেওয়ার পর বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন তিনি।

ম্যাচের বাকি সময়েও গোল শোধের সম্ভাবনাও তৈরি করতে পারেনি বাংলাদেশ। ফলে ০-৩ গোলের ব্যবধানে বড় হার নিয়েই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের।

এর আগে আসরে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ৮-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ। নিজেদের তৃতীয় ম্যাচে ২৪ মার্চ ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ।  

Link copied!