• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

‘পাহাড়সম স্কোর তাড়ায় ব্যাটারদের চেষ্টা প্রশংসনীয়’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪, ০১:১৩ পিএম
‘পাহাড়সম স্কোর তাড়ায় ব্যাটারদের চেষ্টা প্রশংসনীয়’
হার্দিক পান্ডিয়া। ছবি : সংগৃহীত

বুধবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এক ম্যাচে ফের হেরেছে মুম্বাই ইন্ডিয়ান্স। সানরাইজার্স হায়দরাবাদ ৩১ রানে হারিয়েছে মুম্বাইকে। এ নিয়ে আইপিএলে টানা দ্বিতীয় ম্যাচে হারল মুম্বাই দল। রোহিত শর্মাকে সরিয়ে হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক করা নিয়ে বহু সমালোচনা হয়েছে। আর হার্দিকের নেতৃত্বে মুম্বাই টানা দু’ম্যাচ হারায় নিন্দুকদের সমালোচনা আরও তীব্র আকার নিয়েছে। 

টস জিতে সানরাইজার্স হায়দরাবাদকে প্রথমে ব্যাট করতে পাঠান হার্দিক। আর শুরু থেকেই হায়দরাবাদের ব্যাটাররা ঝড় বইয়ে দেন। তিন উইকেট হারিয়ে তারা ২৭৭ রানের রেকর্ড স্কোর করেন। এখানেই কার্যত ম্যাচ হাতের বাইরে বেরিয়ে গিয়েছিল মুম্বাইয়ের। এর পর রান তাড়া করতে নেমে মুম্বাই দুরন্ত লড়াই করলেও ৫ উইকেট হারিয়ে ২৪৬ রান তুলতে পারে। 

তবে পাহাড় প্রমাণ স্কোর তাড়া করতে নেমে মুম্বাইয়ের ব্যাটাররা যে ভাবে লড়াই করেছেন, যে রকম প্রচেষ্টা তারা চালিয়েছেন, তাতে উচ্ছ¡সিত হার্দিক পান্ডিয়া। তিনি স্বীকার করে নিয়েছেন যে, এই স্কোর তাড়া করাটা মোটেও সহজ ছিল না।

ম্যাচের পরে হার্দিক দাবি করেছেন, ‘উইকেট নিঃসন্দেহে ভালো ছিল। কিন্তু ২৭৭ বিশাল রান। আপনি যতই ভালো বা খারাপ বোলিং করুন না কেন, প্রতিপক্ষ যদি ২৭৭ রান করে ফেলে, তার মানে তারা খুব ভালো ব্যাটিং করেছে। বোলারদের খারাপ বলব না। এই পিচে বল করাটা কঠিন ছিল।’

এদিকে ১৭ বছরের তরুণ কোয়েনা মাফাকা অভিষেকেই ধাক্কা খেয়েছেন। তিনি এদিন ৪ ওভারে ৬৬ রান দিয়েছেন। ইকোনমি রেট ১৬.৫০। ৭টি চার এবং ৫টি ছক্কা হজম করেছেন মাফানা। উইকেট পাননি। হার্দিক অবশ্য মাফাকার পাশে দাঁড়িয়ে বলেছেন, ‘আমি মনে করি ও অসাধারণ ছিল। প্রথম ম্যাচ খেলতে নেমে এরকম দর্শক দেখে ও কিছুটা হতভম্ভ হয়ে পড়েছিল। তবে ওর নিজের দক্ষতা রয়েছে।’
 

Link copied!