• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

টি-টোয়েন্টির পারফেক্ট ব্যাটার তাওহিদ হৃদয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ১২:১১ পিএম
টি-টোয়েন্টির পারফেক্ট ব্যাটার তাওহিদ হৃদয়
তাওহিদ হৃদয়। ছবি: সংগৃহীত

বাংলাদেশ মনে হয়, টি-টোয়েন্টির পারফেক্ট এক ব্যাটারের সন্ধান পেয়েছে। আর তার নাম তাওহিদ হৃদয়। চলমান বিপিএলে ২৩ বছর বয়সী বগুড়ার এই তরুণ যেভাবে ব্যাটিং ঝড় দেখাচ্ছেন, তাতে লাভ বাংলাদেশেরই। 

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হৃদয় চলমান বিপিএলে প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছিলেন দুরন্ত ঢাকার বিপক্ষে। ২০২০ সালের যুব বিশ্বকাপজয়ী তারকা হৃদয় মাত্র ৫৭ বলে ১০৮ রানের ইনিংস উপহার দেন সেদিন। বুধবার খুলনা টাইগার্সের বিপক্ষে এই টপঅর্ডার ব্যাটার আবারো জ্বলে উঠলেন। প্রতিপক্ষের পর্যাপ্ত রান না থাকায় সেঞ্চুরির কাছাকাছি গিয়েও পাননি। তবে ৪৭ বলে ৯১ রানের ঝড়ো স্কোর গড়েন তিনি। তার অনবদ্য ব্যাটিং নৈপূণ্যে টানা পঞ্চম জয়ের দেখা পায় কুমিল্লা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এই ম্যাচে টসে জিতে আগে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেটে ১৬৪ রানের সংগ্রহ পায় খুলনা। জবাবে নেমে ১৬.৩ ওভারে ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে কুমিল্লা।

খুলনার সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস খেলেন এভিন লুইস। এছাড়া আফিফ হোসেন ৩৩ বলে ২৯, মাহমুদুল হাসান জয় ১৯ বলে ২৮, অ্যালেক্স হেলস ১৭ বলে ২২, ওয়েন পার্নেল ১১ বলে ২০ রান ও এনামুল হক বিজয় ১৩ বলে ১৮ রানের ইনিংস খেলেন। 

কুমিল্লার হয়ে মইন আলী ও ম্যাথু ফোর্ড দুটি করে উইকেট নেন। এছাড়া আলিস ও মোস্তাফিজ নেন একটি করে উইকেট।

১৬৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই ফিরে যান কুমিল্লার ওপেনার লিটন দাস (২)। দলয়ি ৪৪ রানে উইল জ্যাকস (১৮) ফিরে যান। জনসন চার্লস ১৩ রান করে আউট হন।

সমান সাতটি করে চার ও ছক্কায় ৯১ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাচসেরা হন হৃদয়। অন্যদিকে তিন ছক্কা ও দুই চারে ৩১ বলে ৪০ রান করেন জাকির। খুলনার হয়ে একটি করে উইকেট নেন ওয়েন পার্নেল, মুকিদুল ইসলাম ও নাহিদ রানা।
 

Link copied!