• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

শ্রীলঙ্কা ৫ উইকেটে ৪১১ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩১, ২০২৪, ১২:৪৫ পিএম
শ্রীলঙ্কা ৫ উইকেটে ৪১১ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে
ছবি: প্রতীকী

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনই বড় সংগ্রহের ইঙ্গিত দিয়েছিল শ্রীলঙ্কা। রোববার দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে সেটিই বাস্তব করে যাচ্ছেন লঙ্কান ব্যাটাররা।

অটল ও ভারসাম্যপূর্ণ ব্যাটিংয়ে ১১৮ ওভারের খেলা ৪১১ রান করে মধ্যাহ্ন বিরতিতে গেছে লঙ্কানরা। এই সেশনে ব্যাট করতে নেমে ফিফটি হাঁকিয়েছেন দিনেশ চান্দিমাল ও ধনঞ্জয়া ডি সিলভা। চান্দিমাল আউট হলেও ধনঞ্জয়া আছেন ৭০ রানে অপরাজিত।

একই সেশনে বাংলাদেশের সফলতা বলতে কেবল একটি উইকেট। এদিন ১৫ ওভার অপেক্ষার পর প্রথম উইকেট শিকার করেন সাকিব আল হাসান। ভাঙেন ৮৬ রানের জুটি। ফিফটি হাঁকানো লঙ্কান ব্যাটার চান্দিমালকে (১০৪ বলে ৫৯) বিহাইন্ড দ্য উইকেটে লিটন দাসের হাতের ক্যাচ বানান সাকিব।

এর আগে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে তিন হাফ সেঞ্চুরিতে স্কোরবোর্ডে ৪ উইকেট হারিয়ে ৩১৪ রান তুলে লঙ্কানরা। হাফ সেঞ্চুরি করেন দুই ওপেনার নিশান মাদুশঙ্কা, দিমুথ করুণারত্নে এবং ওয়ানডাউনে নামা কুশল মেন্ডিস। এর মধ্যে মেন্ডিস তো সেঞ্চুরির কাছাকাছি গিয়ে আউট হন।

টেস্ট সিরিজের আগে টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কা ২-১ ব্যবধানে এবং ওয়ানডে সিরিজে বাংলাদেশ ২-১ ব্যবধানে জয়লাভ করে। আর প্রথম টেস্টে শ্রীলঙ্কা ৩২৮ রানের বিশাল ব্যবধানে জিতে সিরিজে এগিয়ে রয়েছে।   
 

Link copied!