• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

গোল করলো সানজিদা, জিতলো সাবিনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০৬:১২ পিএম
গোল করলো সানজিদা, জিতলো সাবিনা
গোল করার পর সতীর্থদের ভালোবাসায় সিক্ত বাংলাদেশের সানজিদা (ডান থেকে দ্বিতীয়)। ছবি: সংগৃহীত

বাংলাদেশের দুই নারী ফুটবল তারকা ভারতীয় লিগ মাতালেন। ফুটবল লিগের ভিন্ন ক্লাবের হয়ে একই ম্যাচে খেললেন দুই তারকা ফুটবলার সাবিনা খাতুন ও সানজিদা আক্তার। সোমবারের ম্যাচটিতে একে অপরের বিপক্ষে লড়েছেন তারা।

ম্যাচে সানজিদা দর্শনীয় একটি গোল করলেও জেতেনি তার দল ঐতিহ্যবাহী কলকাতা ইস্টবেঙ্গল। সাবিনাদের দল কিকস্টার্টের কাছে ১-৩ গোলের ব্যবধানে হেরেছে সানজিদার দল।

প্রথম বিদেশি ফুটবলার হিসেবে ইস্টবেঙ্গলের হয়ে গোল করে ইতিহাস গড়েছেন সানজিদা। এই গোল দর্শকদের মনে থাকবে বহুকাল। প্রায় ৪০ গজ দূর থেকে নেওয়া ফ্রি-কিকে গোল করে তাক লাগিয়ে দেন এই ফরোয়ার্ড। সাবিনাদের গোলরক্ষক লাফিয়ে উঠেও বলের ছোঁয়া পাননি।  

ইস্টবেঙ্গলের মাঠে অনুষ্ঠিত ম্যাচে জয়ী দলের হয়ে কারিশমা পুরুষোত্তম, সোনিয়া মারাখ ও অরুনা বাগ একটি করে গোল করেন। প্রথম মিনিটেই গোল করেছে সাবিনার দল। কর্ণার থেকে অরুনা হেড করে লিড এনে দেন। ৩১ মিনিটে কিকস্টার্ট ব্যবধান দ্বিগুণ করে। 

০-২ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলতে নামে ইস্টবেঙ্গল। ৪৭ মিনিটে স্বাগতিকদের হয়ে এক গোল শোধ দেন সানজিদা। কিন্তু ৮ মিনিট পর আরেকটি গোল করে ইস্টবেঙ্গলকে ম্যাচ থেকে আবার ছিটকে দেয় কিকস্টার্ট।

কিকস্টার্ট দলের প্রথম একাদশে না থাকলেও ম্যাচের ৮৬ মিনিটে মাঠে নামেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক সাবিনা।
 

Link copied!