• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,
এশিয়ান গেমস ক্রিকেট

মালয়েশিয়ার বিপক্ষে বাংলাদেশের ছন্দহীন ব্যাটিং


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩, ০২:০৫ পিএম
মালয়েশিয়ার বিপক্ষে বাংলাদেশের ছন্দহীন ব্যাটিং
মালয়েশিয়া ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

শক্তিমত্তায় মালয়েশিয়ার থেকে যোজন যোজন এগিয়ে বাংলাদেশ দল। তবে, মাঠের খেলায় দেখা গেল উল্টোচিত্র। যে দলটির বিপক্ষে ব্যাট হাতে দারুণ ইনিংস উপহার দেওয়ার কথা টাইগার ক্রিকেটারদের, সেখানে দেখা গেল উল্টোচিত্র। মালয়েশিয়ার বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করে টাইগার ব্যাটাররা। বাছাইপর্ব খেলে আসা মালয়েশিয়ানদের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে সাইফ হাসানের দল ৫ উইকেটে করে ১১৬ রান। ১১৭ রানের জবাবে ব্যাট করতে নেমে এই প্রতিবেদন লেখার আগ পর্যন্ত মালয়েশিয়ার সংগ্রহ ৫ ওভারে ৩ উইকেটে ১৯ রান। 

টস জিতে ব্যাট করতে নেমে দ্বিতীয় বলেই উইকেট হারায় বাংলাদেশ। মাহমুদুল হাসান জয় রানআউট হয়ে ফেরেন শূন্য রানে। বাংলাদেশ স্কোর তখন শূন্য। এরপর স্কোর বোর্ডে ১ রান যোগ করতেই আরও এক উইকেট হারায় বাংলাদেশ। বিজয় উন্নির বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন পারভেজ হোসেন ইমন। তার নামের পাশে স্কোর শূন্য। ৩ রানের মাথায় হারায় আরও এক উইকেট। এবার ১ রান করা জাকির হাসান আউট হন পবনদীপ সিংয়ের বলে। অর্থাৎ ৩ রানে নেই বাংলাদেশের ৩ উইকেট।

সেখান থেকে অধিনায়ক সাইফ হাসান ও আফিফ হোসেন দলীয় সংগ্রহকে ৪১ রান পর্যন্ত টেনে নেন। এই রানে আফিফ পবনদীপকে উড়িয়ে মারতে গিয়ে ধরা পড়েন জুবাইদি জুলফিকারের হাতে। তিনি ১৪ বলে ২ চার ও ২ ছক্কায় ২৩ রান করে যান।

এরপর সাইফ এগোতে থাকেন শাহাদাত হোসেনকে নিয়ে। ৮৬ রানের মাথায় শাহাদাত ফেরেন আনোয়ার রহমানের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে। ৩ চারে তার ব্যাট থেকে আসে ২০ রান।

সেখান থেকে সাইফ ও জাকের আলী অনিক ইনিংস শেষ করে আসেন। ৫২ বলে ১টি চার ও ৩ ছক্কায় সাইফের করা ৫০ ও অনিকের ২ চারে করা ১৪ রানের ভর করে বাংলাদেশ ৫ উইকেটে ১১৬ রান সংগ্রহ করতে পারে।

Link copied!