• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

পিছিয়ে থাকা রিয়ালের নাটকীয় জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৪, ০৬:৩০ পিএম
পিছিয়ে থাকা রিয়ালের নাটকীয় জয়
জয় নিশ্চিত হলে উল্লাসে মেতে উঠে রিয়ালের খেলোয়াড়রা। ছবি: সংগৃহীত

প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। সেখান থেকে সমতায় ফেরা, এরপর শেষ মুহূর্তের গোলে রোমাঞ্চকর জয় কার্লো আনচেলত্তির শিষ্যদের।  আলমেরিয়ারের বিপক্ষে নাটকীয়তায় ভরপুর এই জয়ে লা লিগার টেবিলের শীর্ষে উঠে গেলো স্পেনের অন্যতম সেরা ফুটবল দল রিয়াল।

রোববার ঘরের মাঠে রোমাঞ্চকর এক রাত কাটিয়েছে রিয়াল। আলমেরিয়ার বিপক্ষে ভিএআর নাটকীয়তার পর তাদেরই জয় হলো।

প্রথমার্ধে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে খেলতে নেমে রিয়ালের হয়ে ৫৭ ও ৬৭ মিনিটে গোল করেন জুড বেলিংহ্যাম ও ভিনিসিয়ুস জুনিয়র। ফলে সমতায় ফেরে রিয়াল।

সমতায় ফেরার পর এবার জয়সূচক গোল করার পালা। তবে সেই গোলটি পেতে রিয়ালকে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের অতিরিক্ত সময়ের নবম মিনিট পর্যন্ত। অবশেষে বেলিংহ্যামের ক্রস থেকে রাইটব্যাক দানি কারভাহালের ডানপায়ের দুর্দান্ত শটে করা গোলে ৩-২ ব্যবধানে জয় পায় রিয়াল।

বেলিংহ্যাম ও ভিনিসিয়ুসের গোলের সঙ্গে জড়িয়ে ছিল ভিএআর নাটকীয়তা। গোল এরিয়ায় আলমেরিয়ার সেন্টারব্যাক কাইকির হাতে বল লেগেছে বলে আবেদন জানায় রিয়াল। রেফারি ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান। সেই পেনাল্টিকে সফল করেন ইংলিশ ফরোয়ার্ড বেলিংহ্যাম।

ভিনিসিয়ুস গোল করা বলটি তার হাতে লেগে আলমেরিয়ার জালে জড়ালো কি না, সেটি নিয়ে সন্দেহ হলে আবারও ভিএআরের দ্বারস্থ হন রেফারি। এবারও ভিএআরের রায় রিয়ালের পক্ষে। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি দেখে জানালেন, বল হাতে নয় বরং কাঁধে লেগেছে।

এদিকে ভিনিসিয়ুসের গোলের আগে আলমেরিয়ার একটি গোল ভিএআর দেখে বাতিল করেন রেফারি। কাউন্টার অ্যাটাকে গোল করেন সার্গিও আরিবাস। কিন্তু রেফারি জানান, গোলের আগে আলমেরিয়ার মিডফিল্ডার দিয়ন লুপির ফাউলের স্বীকার হয়েছেন বেলিংহ্যাম।

২০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ উঠে গেছে রিয়াল। সমান ম্যাচে জিরোনার পয়েন্টও ৪৯। 
 

Link copied!